আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

বড়লেখায় বিজ্ঞান মেলার সমাপনী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৫ ২০:৫০:১৬

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় তিন দিনব্যাপী ৪১তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ হয়েছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) নুসরাত লায়লা নিরার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলামের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, কাঁঠালতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফুর রহমান চুন্নু প্রমুখ।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) মেলার উদ্বোধন হয়। এতে মাধ্যমিক বিদ্যালয়ের ১০টি ও কলেজের ২টি স্টল অংশ নেয়। সমাপনী অনুষ্ঠানে বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের মধ্য থেকে ভালো ফল করায় মাধ্যমিক ও কলেজ পর্যায়ের ১০জন শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়। এছাড়া ভালো ফল করায়

বিজ্ঞান মেলায় অংশ গ্রহণকারী ১২টি প্রতিষ্ঠানের মধ্য থেকে ৫টি প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়। মাধ্যমিক বিদ্যালয়ে দাসেরবাজার উচ্চ বিদ্যালয় প্রথম, বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় ২য় ও শাহবাজপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ তৃতীয় হয়েছে। অপরদিকে কলেজ পর্যায়ে প্রথম হয়েছে বড়লেখা সরকারি কলেজ ও ২য় হয়েছে নারী শিক্ষা একাডেমি ডিগ্রী কলেজ।

সিলেটভিউ২৪ডটকম/০৫ ডিসেম্বর ২০১৯/লাভলু/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন