আজ বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০ ইং

অবৈধ প‌থে বাংলাদেশে প্র‌বে‌শকা‌লে আটক ৩ জন‌ কারাগারে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৬ ১৪:১৩:০১



নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া :: ‌সীমান্ত দিয়ে অবৈধ পথে বাংলাদেশে প্রবেশের সময় ৩ জনকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। শুক্রবার (৬ ডিসেম্বর) দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

তারা হলেন, কুড়িগ্রামের পশ্চিম ছাদ গোলাপপুর এলাকার বাসিন্দা ফজলুল হকের পুত্র মো. রুবেল মিয়া, বগুড়ার পান্নাপাড়া এলাকার হাবিবুর মন্ডলের পুত্র মো. আরিফুল মন্ডল, সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ এলাকার মৃত হাওলাদ সুত্রধরের পুত্র বাবু সুত্রধর।

গত বৃহস্পতিবার (৫ ডি‌সেম্বর) বেলা ৩টার দি‌কে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার শরীফপুর ইউ‌নিয়‌নের লালারচক সীমান্তের নো ম্যানস ল্যান্ডের একশ গজের ভিতর থেকে তাদেরকে আটক করে শরীফপুর আমতলা ক্যাম্পের বিজিবি সদস্যরা।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে বিজিবি আটককৃতদের কুলাউড়া থানায় হস্তান্তর করে বিজিবি। বিজিবির দাবি তারা বাংলাদেশী নাগরিক।

বিজিবি সূত্র জানায়, বৃহস্পতিবার বেলা ৩টার দি‌কে শরীফপুর আমতলা ক্যাম্পের বিজিবি ৪৬ ব্যাটেলিয়নের সহকারি কমান্ডার হাসিবুল ইসলামের নেতৃত্বে একটি দল টহল দি‌চ্ছি‌লো। এসময় টহল দল লালারচক সীমান্তের নো ম্যান্স ল্যান্ড এলাকায় পৌঁছা‌লে ওই তিনজনকে অ‌বৈধ প‌থে প্র‌বে‌শের সময় আটক করেন তারা।

বিজিবি আরো জানায়, রুবেল মিয়া ও আরিফুল মন্ডল ১ বছর ধরে ভারতের ব্যাঙ্গালোরে একটি গার্মেন্টেসে চাকুরি করছেন এবং বাবু সুত্রধর কিছুদিন আগে ভারতে তাঁর আত্মীয়ের বাড়িতে বেড়াতে যান। এঘটনায় বিজিবি ৪৬ ব্যাটেলিয়নের সহকারি কমান্ডার হাসিবুল ইসলাম বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন।

বিজিবির ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক জানান, ভিসা পাসপোর্ট ছাড়া অবৈধ পথে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় তিনজনকে আটক করা হয়।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. ইয়ারদৌস হাসান জানান, এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/৬ডিসেম্বর২০১৯/শাকির

@

শেয়ার করুন

আপনার মতামত দিন