আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

শাবাব-মাহি হত্যা: দুই বছরেও শেষ হয়নি তদন্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৭ ১৫:৫৬:২১

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার :: মৌলভীবাজারের ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলী শাবাব ও ছাত্রলীগকর্মী নাহিদ আহমদ মাহি হত্যা মামলার বিচার দুই বছরেও শেষ হয়নি। এনিয়ে নিহতদের পরিবারের মধ্যে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। বর্তমানে মামলাটির তদন্ত করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

২০১৭ সালের ৭ ডিসেম্বর গ্রুপিং দ্বন্দ্বে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে হত্যা করা হয় ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলী শাবাব ও ছাত্রলীগকর্মী নাহিদ আহমদ মাহিকে। এঘটনায় নিহত শাবাবের মা সেলিনা রহমান চৌধুরী মৌলভীবাজার মডেল থানায় ১২ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। কিন্তু মামলা দায়েরের দুইবছর পেরিয়ে গেলেও এখনও তদন্তের কোন কূল-কিনারায় হয়নি। বর্তমানে মামলাটি পিবিআই তদন্ত করছে।

নিহত শাবাবের মা সেলিনা রহমানের অভিযোগ, আসামীরা প্রকাশ্যে ঘুরাফেরা করে তাদের ভয়-ভীতি দেখাচ্ছে। নিজের নিরাপত্তা চেয়ে চলতি বছরের ১২ ফেব্রুয়ারি মৌলভীবাজার মডেল থানায় তিনি জিডি করেন।

জিডিতে তিনি প্রতিপক্ষ আনিসুল ইসলাম তুষারসহ ৭ জনের নাম উল্লেখ করে বলেন, শাবাব হত্যা মামলার এ আসামীরা হাজতে থেকে পরবর্তীতে জামিনে মুক্তি পায়। এরপর থেকেই তারা মোটরসাইকেল যোগে প্রকাশ্যে হুমকি দিয়ে যাচ্ছে।

কান্নাজড়িত কন্ঠে তিনি বলেন, তার ছেলে হত্যার হোতা ফাহিম মোনতাছিরকে আইনের আওতায় না এনে চার্জশীট দিয়েছিল পুলিশ। চার্জশিটে মুলহোতাকে বাদ দেওয়া অন্য আসামীদেরও রক্ষার চেষ্টা করায় তিনি আদালতে নারাজি আবেদন করেন। এর প্রেক্ষিতে আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

শাবাবের বাবা আবুবক্কর সিদ্দিক বলেন, ‘পুত্র হত্যা মামলার এখনো কোন অগ্রগতি দেখছি না। আসামী পক্ষের লোকজন প্রকাশ্যে চলাফেরা করছে। এক আসামী পালিয়ে বিদেশে চলে গেছে।’

তিনি বলেন, ‘কে বা কারা ফোন করে শাবাবকে ডেকে নিয়ে হত্যা করেছে, তদন্তে তা উঠে আসেনি। এসব ঘটনা তদন্ত হলে আসল খুনিরা বের হয়ে আসবে। পিবিআইও তদন্তের নামে সময়ক্ষেপন করছে।’

সিলেটভিউ২৪ডটকম/ ০৭ ডিসেম্বর ২০১৯/ নাঈম/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন