Sylhet View 24 PRINT

বড়লেখায় হাঁস খাচ্ছিল মেছোবাঘ, বন্ধ হলো দরজা...

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৮ ১৭:৫৪:৫৬

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় একটি মেছোবাঘ উদ্ধার করা হয়েছে। রবিবার বিকেল সাড়ে তিনটায় বন বিভাগের বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ মেছোবাঘটি উদ্ধার করে। এর আগে রবিবার ভোররাতে উপজেলার দাসেরবাজার ইউনিয়নের দক্ষিণ লঘাটি গ্রামের রাশেন্দ্র কুমার দাসের বাড়িতে মেছোবাঘটি আটকা পড়ে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার ভোররাত চারটার দিকে উপজেলার দাসেরবাজার ইউনিয়নের দক্ষিণ লঘাটি গ্রামের রাশেন্দ্র কুমার দাসের বসতঘরের বাইরে রাখা খাঁচাতে হাঁস-মুরগি খেতে আসে একটি মেছোবাঘ। এসময় শব্দ পেয়ে রাশেন্দ্র কুমার দাস টর্চলাইট দিয়ে দেখেন একটি মেছোবাঘ খাঁচার ভেতরে হাঁস খাচ্ছে। পরে তিনি খাঁচার দরজা বন্ধ করে দেন।  খবর পেয়ে সকালে বনবিভাগের বড়লেখা রেঞ্জের সহযোগি রেঞ্জ কমর্কতা শেখর রঞ্জন দাস ঘটনাস্থলে গিয়ে বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে খবর দেন। পরে বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে বিকেল সাড়ে তিনটায় মেছোবাঘটি উদ্ধার করেন।

বনবিভাগের বড়লেখা রেঞ্জের সহযোগি রেঞ্জ কমর্কতা শেখর রঞ্জন দাস বলেন, বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লোকজন মেছোবাঘটি উদ্ধার করে নিয়ে গেছেন। মেছোবাঘটি প্রায় আড়াই ফুট লম্বা। সম্ভবত খাদ্যের সন্ধানে লোকালয়ে এসে ধরা পড়েছে। বাঘটিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/৮ ডিসেম্বর ২০১৯/লাভলু/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.