আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

‘ভোগ থেকে লোভ, লোভ থেকে দুর্নীতি ছড়ায়’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৯ ১৬:২০:৫৬

জুড়ী প্রতিনিধি :: বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড অপারেশনস) জয়দেব কুমার ভদ্র বিপিএম বলেছেন, স্বাধীনতা অর্জনের পূর্বে আমরা পাকিস্তানীদের হাতে নির্যাতিত, নিপীড়িত, শোষিত, বঞ্চিত হচ্ছিলাম। আমাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য ৩০ লক্ষ মানুষ জীবন দিয়েছে, বহু মা-বোন সম্ভ্রম হারিয়েছে, অসংখ্য মুক্তিযোদ্ধা জীবন ও শরীরের অঙ্গপ্রত্যঙ্গ হারিয়েছে। অনেক ত্যাগের বিনিময়ে দেশ স্বাধীন হওয়ায় আজ আমরা চাকরী করছি, বিদেশ যাচ্ছি, ব্যবসা করছি, রাজনীতি-শিক্ষকতা করছি। যাদের ত্যাগের জন্য আজ আমরা স্বাধীনতার সুফল ভোগ করছি সেই বীর মুক্তিযোদ্ধাদের সর্বক্ষেত্রে অগ্রাধিকার দিতে হবে।

তিনি বলেন, স্বাধীনতার দীর্ঘদিন পরেও আজ আমাদেরকে দুর্নীতি প্রতিরোধ করতে হয়। দুর্নীতিতো করি আমরা শিক্ষিত মানুষরা। রাজনীতিবিদ, পুলিশ, অন্যান্য অফিসাররা দুর্নীতিতে যুক্ত। কারণ মানুষ ভোগবাদী। ভোগ থেকে লোভ জন্ম নেয়, লোভ থেকে দুর্নীতি ছড়ায়। যার লোভ নেই সে দুর্নীতি বুঝেনা। আর সাধারণ মানুষ দুর্নীতি করার সুযোগ খুবই কম। জুড়ীতে বসে রূপপুরের দুর্নীতি নিয়ে মাথা ঘামানোর প্রয়োজন নেই।

তিনি আরোও বলেন, নিজের এলাকায় নিজের ও স্থানীয় প্রশাসনের বিভিন্ন দপ্তরের দুর্নীতির খাত গুলো চিহ্নিত করে সেখান থেকে দুর্নীতি বিরোধী অভিযান শুরু করতে হবে। বিভিন্ন অনুষ্টান মঞ্চে দুর্নীতিবাজদের না তুলে দুর্নীতিমুক্ত ভাল মানুষদের তুলতে হবে। শিক্ষার্থীদের সামনে রুল মডেলদের উপস্থাপন করতে হবে। তাহলে দুুর্নীতিবাজ খারাপ লোক গুলো শিক্ষা পাবে। সর্বোপরী আমাদের মানুষ হতে হবে। যেখানে পক্ষপাতিত্ব ও সাম্প্রদায়িকতা থাকবেনা, সবাই সমান সেবা পাবে।

তিনি সোমবার বেলা ২টায় জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি ডিগ্রি কলেজ প্রাঙ্গনে জুড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সার্বিক সহযোগিতায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত শিক্ষার্থী সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিকের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার মো. আলাউদ্দিন এবং সাংবাদিক সাইফুল ইসলাম সুমনের যৌথ পরিচালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন, জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ অরুন চন্দ্র দাস, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাউছার দস্তগীর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুক আহমদ চেয়ারম্যান, জুড়ী থানায় নিযুক্ত শিক্ষানবিস অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ূন কবির, জুড়ী থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মৌলভীবাজার-এর সহকারী পরিচালক আব্দুল মজিদ, পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস, গোয়ালবাড়ী ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন লেমন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সহ-সভাপতি যোদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস সহিদ চৌধুরী খুশী, উপজেলা যুবলীগ সভাপতি মামুনুর রশীদ সাজু, জুড়ী উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মঞ্জুরে আলম লাল, উপজেলা যুবলীগ সম্পাদক শেখরুল ইসলাম, জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিতাংশু শেখর দাস।

এছাড়া কলেজের সাবেক শিক্ষার্থী আবব্দুল হান্নান, বেলাগাঁও কন্টিনালা যুব ও সমাজ কল্যাণ পরিষদ সভাপতি মানিক মিয়া, শিক্ষার্থী আব্দুল্লাহ আল মাহি ও নাহিদা জান্নাত মাছুমা বক্তব্য রাখেন।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম তারা মিয়া।

কোরআন তেলাওয়াত করেন আকাশ আহমদ। গীতা পাঠ করেন প্রাঞ্জল দাস। এর আগে অতিথিবৃন্দ পতাকা উত্তোলন করেন ও পায়রা উড়ান।


সিলেটভিউ২৪ডটকম/০৯ ডিসেম্বর ২০১৯/এমএএল/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন