আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ায় ওরসকে কেন্দ্র করে চলছে অবৈধ কর্মকাণ্ড : সংঘর্ষে আহত ৫

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৪ ১৯:০৭:৫৬



নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া :: কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নে অবস্থিত ৩৬০ আউলিয়ার অন্যতম হযরত শাহ কালা (র) মাজারে অনুষ্ঠিত ওরসকে কেন্দ্র করে চলছে অবৈধ কর্মকাণ্ড সহ নানা অসামাজিক কাজ। পরিত্রাণ চেয়ে অভিযোগ জানিয়েছেন স্থানীয় লোকজন। এদিকে জুয়া খেলাকে কেন্দ্র করে গত ১৩ ডিসেম্বর গভীর রাতে দু’পক্ষের সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। এসব আয়োজনের পেছনে ক্ষমতাসীন দলের প্রভাবশালীরা জড়িত বলে পুলিশ জানিয়েছে পুলিশ।

একাধিক সুত্রে জানা যায়, গত ১২ ডিসেম্বর থেকে শুরু হয়েছে উপজেলার বরমচাল ইউনিয়নের সিংগুর এলাকায় হযরত শাহ কালা (র) এর ওরস। ওরুস মাহফিলের নাম ভাঙ্গিয়ে স্থানীয় প্রভাবশালীরা মাজারের আশেপাশে গড়ে তুলেছে অবৈধ জুয়া খেলা, সার্কাস, ডেঞ্জার গেইম, অশ্লীল নৃত্য, গাজা ও মাদকের জমজমাট আসর।

জানা যায়, ১৩ ডিসেম্বর শুক্রবার রাতে জুয়া খেলাকে কেন্দ্র করে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ৫ জন আহত হয়। আহতরা হলেন- সুন্দর মিয়া, রুহিন মিয়া, নাসির, তারিক, সাজু। আহতরা কুলাউড়া হাসপাতালে চিকিৎসা নেয়।

স্থানীয় লোকজন জানান, পুলিশকে ম্যানেজ করেই এসব অপকর্ম চলছে। টাকার ভাগাভাগি নিয়ে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

তবে কুলাউড়া থানার এসআই রফিক জানান, তরিকুল ইসলাম, সাবেক মেম্বার সাজ্জাদ হোসেন সাজু ও সোহেল মিয়ার নেতৃত্বে এসব অপকর্ম চলছে। এরা ক্ষমতাসীন দলের নেতা। মেলার অনুমোদন পুলিশ দেয় না।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী জানান, জুয়া চলার কথা নয়। যদি সত্যি চলে তবে তা বন্ধ করে দেয়া হবে।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. ইয়ারদৌস হাসান জানান, ওরুসের নামে মেলাসহ সবকিছু (আজ) শনিবার রাতেই বন্ধ করে দেয়া হবে।

কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী জানান, বিষয়টি আমার জানা নেই। অবশ্যই খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

সিলেটভিউ২৪ডটকম/১৪ডিসেম্বর২০১৯/শাকির

শেয়ার করুন

আপনার মতামত দিন