আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ায় ওরসে অপকর্মের বিরুদ্ধে ইউএনও’র অভিযান

সিলেটভিউয়ে সংবাদ প্রকাশের পর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৫ ১৮:২৭:১৪



নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া :: কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নে হযরত শাহ কালা (র) মাজাারে ওরসের নামে নানা অপকর্মের বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ শনিবার রাতে ২ ঘন্টা ব্যাপী অভিযান পরিচালনা করেন। অভিযানকালে অবৈধ ‌‌‘ডেঞ্জার অফ গেইম' এর মোটরসাইকেল ও মাইক মেশিন জব্দ, ২টি কেরামবোর্ড ভাঙ্গা হয়।

হযরত শাহ কালা (র) এর ওরস শুরু হয় গত ১২ ডিসেম্বর থেকে। ওরসের নামে একটি সংঘবদ্ধ চক্র নানা অপকর্ম শুরু করে। গাঁজা, জুয়া ও ডেঞ্জার গেমের নামে চলছিলো নানা অপকর্ম। বিভিন্ন গণমাধ্যমে ঘটনার প্রচার হওয়ায় প্রশাসনের দৃষ্টিগোচর হওয়ায়। বিষয়টি জানার পর কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী ১৪ ডিসেম্বর রাত ৭ টা থেকে ৯টা পর্যন্ত দু’ঘন্টা ব্যাপী অভিযান পরিচালনা করেন।

অভিযাকালে টাকার বিনিময়ে কেরামবোর্ড খেলার অভিযোগে ২টি বোর্ড ভেঙে আর যাতে খেলা না হয় সে ব্যাপারে সতর্ক করেন। এছাড়া মোটরসাইকেলে ডেঞ্জার গেম খেলার মোটরসাইকেল ও মাইকের মেশিন জব্দ করে প্রশাসন। ফার্ণিচারের অবৈধ দোকানপাটে বিক্রয় মুল্যতালিকা না থাকায় ২৪ ঘন্টার মধ্যে দোকানপাট সরানোর নির্দেশ দেন। শেষে দিকে অশ্লীল নৃত্য ও গাঁজা বিক্রির স্থানে অভিযান চালানো হয়। ইউএনও’র অভিযানের খবর পেয়ে আগেই সটকে পড়ে এর সাথে জড়িতরা।

কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী জানান, ওরস ধর্মীয় অনুষ্ঠান। সেখানে শান্তিপূর্ণভাবে কর্মসূচি চলবে। এখানে ধর্মের নামে যেন কোন বিশৃঙ্খলা না ঘটে সে জন্য অভিযান চালানো হয়। তাছাড়া যেসব জিনিস বৈধ নয়, সেগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১৫ডিসেম্বর২০১৯/শাআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন