আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে বসতভিটা দখলের চেষ্টা

সংবাদ সম্মেলনে অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৭ ১৬:৩৩:১১

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর এলাকায় বসতভিটা দখলের চেষ্টা করে বাড়ির মালিকদের উপর সন্ত্রাসী হামলা চালানো হয়। হামলায় বাড়ির মালিক পক্ষের দুই মহিলাসহ ৩ জন আহত হন।

বৃহস্পতিবার সকাল ৭টায় শমশেরনগর সরকারি ডাকবাংলো সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটে।

এসব অভিযোগে শুক্রবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় বসতভিটার মালিক শাহনাজ শিরিন নিজ বাসায় সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শাহনাজ শিরিন বলেন, ১৯৭৭ সালে মা আলম আরা ও খালা মুক্তিযোদ্ধার স্ত্রী জাহানারা খাতুন এডভোকেট আব্দুস সোবহান ও আব্দুল মান্নানের কাছ থেকে ক্রয় সূত্রে ২৮ শতক জমির মালিক। এখানে বসত ঘর নির্মাণ করে লেখাপড়া করছি। লেখাপড়া শেষে আমার বিয়ের পর স্বামী বাড়ি এবং ভাইয়েরা কর্মক্ষেত্রে দেশের বাহিরে চলে যান। যাওয়ার সময় দেখাশুনার দায়িত্ব দেওয়া হয় ছোট মামা লতিফুর ইসলাম লস্করকে। এরপরও নিজ বাড়ীতে বিভিন্ন সময় আসা যাওয়া করে রেখে যাওয়া মামার পরিবারের ভরণ-পোষণ করা হত। প্রায় ৪ বছর পূর্বে মামা আফতাবুর ইসলাম লষ্কর মৃত্যু হয়। মামার মৃত্যুর পর  স্ত্রী শামিমা আক্তার বসতভিটা জবর দখলের চেষ্টা করেন।

বসত ভিটা দখলের চেষ্টায় লতিফুর ইসলাম লস্করকে স্ত্রী শামীমা আক্তার বহিরাগত সন্ত্রাসী দ্বারা বিভিন্ন সময় আমাদের উপর হামলা করেন। আদালতে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন বলে শাহনাজ শিরিন জানান। সম্প্রতি ১৬ জানুয়ারী বাবা মরহুম ডা. মোতাহের হোসেন চৌধুরী মা আলম আরার মৃত্যু দিবস উপলক্ষে নিজ বসত ভিটায় দোয়ার আয়োজন করা হয়। এসময় শামিম আরা, শাহরিয়ার আহমদ ও সুবর্ণা আফরিনের নেতৃত্বে একদল সন্ত্রাসী দা, লাটি নিয়ে অতকির্তে হামলা চালায়। হামলায় বাম হাতে দায়ের কুপে বৃদ্ধাঙ্গুল কেটে যায়। ঘটনাস্থলে শাহনাজ শিরিনের স্বামী মো. খলিলুর রহমান ও ছোট বোন শাম্মী নাসরিন চৌধুরী আহত হয়েছেন। এ ঘটনায় শাহনাজ শিরিন ৪ জনকে আসামী করে থানায় লিখিত অভিযোগ করেন।

বসত ভিটা দখলকারী অভিযুক্ত শামিম আরার মোবাইলফোনে চেষ্টা করলে বন্ধ পাওয়া যায়।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় উভয়পক্ষ থানায় অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে।


সিলেটভিউ২৪ডটকম/১৭ জানুয়ারি ২০২০/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন