আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ায় চাঁদা না দেয়ায় দোকান দখল ও গাছ কেটে নেয়ার অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২২ ১০:২৭:২০

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের সঞ্জবপুর গ্রামের এক সন্ত্রাস চাঁদাবাজের চাহিদার টাকা না দেয়ায় এলাকার এক প্রবাসীর মার্কেটের ভাড়াকৃত দোকান কৌঠা দখল ও প্রবাসীর ভোগদখলকৃত বাগান থেকে নানা প্রজাতির গাছ কর্তন করে নেওয়ায় অতিষ্ঠ প্রবাসী পরিবার। এ ঘটনায় দুই প্রবাসী মা ১৮ জুনয়ারী কুলাউড়া থানায় লিখিত অভিযোগ করেন।

অভিযোগ থেকে জানা যায়, সঞ্জবপুর গ্রামের জমির আলীর ছেলে আব্দুল আউয়াল তানু (৪২) একজন মাদক সম্রাট হিসাবে পরিচিত। তার বিরুদ্ধে বিজিবি’র মাদক ও গাঁজাসহ নানা অপরাধে বিভিন্ন সময়ে একাধিক মামলা রয়েছে। তার ভয়ে কেউ মুখ খোলে কথা বলতে সাহস পাচ্ছে না। একই এলাকার হাজী সৈয়দ কদর আলীর দুই ছেলে সোদি আরব প্রবাসী সৈয়দ আহসান আলী ও কাতার প্রবাসী সৈয়দ মাহমুদ আলী দীর্ঘদিন ধরে প্রবাসে কর্মরত রয়েছেন।

প্রবাসী এই দুই ভাইর কাছে সন্ত্রাস তানু মিয়া মোবাইল ফোনে চাঁদা দাবি করছে বলে অভিযোগে উল্লেখ্য রয়েছে। তার কথায় চাঁদা না দেয়ায় শরীফপুর ইউনিয়নের চাতলাঘাট বাজারের মার্কেটের ভাড়াটিয়াদের ঘর থেকে বের করে দোকান কৌঠা দখল করে নিয়েছে। দোকানের ঢেউটিন, চিরানো কাঠ, পানির মটর, বালু উত্তোলন মেশিনের ফাইভ ও নানা জিনিসপত্রসহ প্রায় তিন লক্ষাধিক টাকার মালামাল চুরি পাশাপাশি প্রবাসীদের ভোগদখলকৃত বাগান থেকে শতাধিক বেলজিয়াম গাছ কেটে নিয়েছে। 

সিলেটভিউ২৪ডটকম/২২ জানুয়ারি ২০২০/জেএ/মিআচৌ 

শেয়ার করুন

আপনার মতামত দিন