আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রিতে শ্রীমঙ্গল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৩ ১১:৩৩:৩২

মৌলভীবাজার :: ঘন কুয়াশা আর উত্তরের হিমেল হাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে মৌলভীবাজারের জনজীবন। কনকনে শীতে কাঁপছে শ্রীমঙ্গল । দেশের সর্বনিম্ন তাপমাত্রার মধ্যে বইছে মাঝারি শৈত্যপ্রবাহ।

বুধবার (২২ জানুয়ারি) মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। শ্রীমঙ্গল আবহাওয়া অফিস সূত্র জানায়, আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস।
 
আবহাওয়া অধিদপ্তর জানায়, শ্রীমঙ্গলে রেকর্ড করা ৬ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাই যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা। গত দু’দিন ধরেই দেশের সর্বনিম্ন তাপমাত্রা চলছে শ্রীমঙ্গলে।এই অবস্থা আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত চলতে পারে।
 
এদিকে মৌলভীবাজারে দিনের সূর্যের রোদের দেখা মিললেও রাতে ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় শীতের তীব্রতা বেড়েছে। ঠান্ডায় শীতের রাতে চরম বিপাকে পড়তে হচ্ছে শ্রমজীবী, চা শ্রমিক ও ছিন্নমূল মানুষদের।
 
শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের ইনচার্জ আবহাওয়াবিদ আনিসুর রহমান গণমাধ্যমকে বলেন, শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রার পাশাপাশি এখন চলছে মাঝারি শৈত্যপ্রবাহ। বিগত কিছুদিন এখানে মৃদু শৈত্যপ্রবাহ চলেছিল। শীতের তীব্রতা কিছুটা বাড়তে পারে। তবে এটিই শীত মৌসুমের শেষ তীব্রতা।  
 
সিলেটভিউ২৪ডটকম/২৩ জানুয়ারি ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন