আজ মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০ ইং

কুলাউড়ায় সুন্নি দাখিল মাদ্রাসা স্থাপনের লক্ষে মতবিনিময়-সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৫ ১৮:০৪:৪৭

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুরে মাদ্রাসা স্থাপনের লক্ষে এক  মতবিনিময়-সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ জানুয়ারী) সকাল সাড়ে ১১টায় দক্ষিণ পাবই চৌমুনী জামে মসজিদের পাশে নতুন মাদ্রাসা মাঠে উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির সহ-সভাপতি মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাহমুদুর রহমান কবিরের আহবানে ৬ গ্রামের লোকজনকে নিয়ে এ মতবিনিময়-সভা অনুষ্ঠিত হয়। এতে মাদ্রাসার নামকরন করা হয় ‘হাজী এম এ মালিক আছকিরুন নেছা সুন্নীয়া দাখিল মাদ্রাসা’

চৌমুনী জামে মসজিদের সভাপতি আব্দুস সহিদের  সভাপতিত্বে ও ছাত্রসেনা মৌলভীবাজার জেলা শাখার সম্পাদক জুবায়ের আহমদ জুবেলের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মাদ্রাসার প্রতিষ্ঠাতা উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির সহ-সভাপতি মাহমুদুর রহমান কবির।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাংবাদিক জয়নাল আবেদীন, সাবেক ইউপি সদস্য আব্দুল মুনিম, মফছিল আলী, মাওলানা ক্বারী এমরান আলী, মাওলানা আরিফ হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন, মাসই মিয়া, আব্দুল মতিন, মছনু মিয়া, আব্দুল মালিক মালই, রুমান আহমদ, খালেদুজ্জামান পারবেজ, সুয়েব আহমদসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় মাদ্রাসার উদ্যোক্তা মাহমুদুর রহমান কবির বলেন, মরহুম পিতা মাতার নাম করনে ‘হাজী এম এ মালিক আছকিরুন নেছা সুন্নীয়া দাখিল মাদ্রাসা’ করা হয়। সরকারি নীতিমালা অনুযায়ী জমি দিয়ে নিজস্ব অর্থায়নে, নিজ উদ্যোগে ও এলাকাবাসী সহযোগিতায় দাখিল মাদ্রাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন আগামী ৭ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত করা হয়েছে। মাদ্রাসার উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করে যাবেন।

সিলেটভিউ২৪ডটকম/২৫ জানুয়ারি ২০২০/এমজেএ/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন