আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

বড়লেখায় অবৈধস্থাপনা মুক্ত হলো ২০০ একর জায়গা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৩ ২২:২৫:৩৯

এ.জে লাভলু, বড়লেখা  :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় সরকারি জায়গা দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার সদর ইউনিয়নের সোনাতোলা এলাকায় অভিযান চালিয়ে ধামাই নদীর তীরে গড়ে ওঠা প্রায় ৫০টি স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে। এতে ২০০ একর সরকারি জায়গা দখলমুক্ত হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। এসময় সদর ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, থানার এসআই মো. শরীফ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলা সদর ইউনিয়নের সোনাতোলা এলাকার ওপর দিয়ে বয়ে যাওয়া ধামাই নদীর তীরে জায়গার দখল করে দখলদারেরা অবৈধভাবে ঘর-বাড়ি, দোকানপাট ও দেয়ালসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করে রেখেছিল। বৃহস্পতিবার বিকেলে সোনাতোলা এলাকায় অভিযান চালায় প্রশাসন। এসময় নদীর তীরে গড়ে ওঠা ঘর-বাড়ি, দোকানপাট ও দেয়ালসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়।
 
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান বৃহস্পতিবার রাতে বলেন, ‘অবৈধ স্থাপনা উচ্ছেদে বৃহস্পতিবার সোনাতোলা এলাকায় অভিযান চালিয়ে প্রায় ২০০ একর জায়গা দখলমুক্ত করা হয়েছে। সোনাতোলা এলাকায় ধামাই নদীর তীরে অবৈধভাবে দখল করে নির্মাণ করা ঘরবাড়ি, দোকানপাট এবং দেয়ালসহ প্রায় ৫০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদকৃত জায়গায় জনগণের চলাচলের জন্য রাস্তা নির্মাণ করে দেওয়া হবে। এধরনের অভিযান অব্যাহত থাকবে।’

সিলেটভিউ২৪ডটকম/১৩ ফেব্রুয়ারি ২০২০/লাভলু/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন