আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে দুই ভাষা সৈনিককে মরনোত্তর সম্মাননা প্রদান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২১ ১৫:০৪:১৭

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে দুই ভাষা সৈনিককে মরনোত্তর সম্মানা প্রদান করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক ভাষা দিবস ও মহান একুশে উদযাপন শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে এই মরনোত্তর সম্মাননা প্রদান করা হয়।

ভোরে প্রভাত ফেরীর মাধ্যমে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুুষ্পর্পণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।

সকাল নয়টায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।

উপজেলা পরিষদ মিলনায়তনে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মোশাহিদ আলীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম তালুকদার, মৌলভীবাজার জেলার পরিষদের সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দীন, অ্যাডভোকেট মো. সানোয়ার হোসেন ও সাংবাদিক মো.মুজিবুর রহমান।

ভাষা সৈনিক মফিজ আলী ও মোহাম্মদ ইলিয়াছ সম্পর্কে বিবিন্ন তথ্য উপস্থাপন করে বক্তব্য রাখেন- সাংবাদিক মোস্তাফিজুর রহমান ও সাংবাদিক শাহিন আহমদ।

আলোচনা পর্বের শুরুতেই মরনোত্তরপ্রাপ্ত ভাষা সৈনিক হলেন পতনউষার ইউনিয়নের শ্রীসূর্য ধোপাটিলা গ্রামের কমরেড মফিজ আলী ও কুশালপুর গ্রামের সাবেক সাংসদ মোহাম্মদ ইলিয়াছ। ভাষা সৈনিক কমরেড মফিজ আলীর পক্ষে সম্মাননা ক্রেষ্ট গ্রহন করেন তার ছেলে সাংবাদিক নুরুল মোহাইমিন ও মোহাম্মদ ইলিয়াছের পক্ষে সম্মাননা ক্রেষ্ট গ্রহন করেন তার ভাগ্নে সাংবাদিক সাব্বির এলাহী।
জয়নাল আবেদীন


সিলেটভিউ২৪ডটকম/২১ ফেব্রুয়ারি ২০২০/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন