আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বড়লেখায় পাখি পালন আইন সংশোধনের দাবি পিজন ক্লাবের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৪ ০০:২০:১৫

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় পাখি পালন আইন সংশোধনের দাবি নিয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিনের সঙ্গে সাক্ষাত করেছেন বড়লেখা পিজন ক্লাবের সদস্যরা।

এসময় তারা পরিবেশ মন্ত্রীর কাছে পাখি পালন আইন সংশোধনের বিষয়ে তাদের দাবির কথা তুলে ধরেন। তাদের দাবির পরিপ্রেক্ষিতে পরিবেশ মন্ত্রী সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলবেন বলে তাদের আশ্বাস দেন। এসময় বড়লেখা উপজেলার ভাইস চেয়ারম্যান মুহাম্মদ তাজ উদ্দিন, সাবেক বর্ণি ইউনিয়ন মেম্বার আব্দুর নূর এবং পিজন ক্লাবের সদস্য শাহরিয়ার ফাহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

পিজন ক্লাবের সদস্য শাহরিয়ার ফাহিম বলেন, আমার মতো অনেকেই শখের বসে পাখি পালন করছেন। অনেকে আবার পাখি পালন করে তাদের পরিবার চালাচ্ছেন। তাদের পড়ালেখা চালাচ্ছেন। যারা পাখি পালন করছেন, তাদের অনেকেই কিন্ত সাবলম্বী নন। এই অবস্থায় কারো পক্ষে বছরে ১০ হাজার টাকা দিয়ে লাইসেন্স কিংবা বছরে ৯ হাজার টাকা দিয়ে লাইসেন্স নবায়ন করা সম্ভব নয়। যদি এই নীতিমালা বাস্তবায়ন হয়, তবে অনেকেই পাখি পালন থেকে সরে যাবে। তাতে সমাজে বেকারত্ব বাড়বে। অনেকেই বিভিন্ন ধরনের অপরাধে জড়িয়ে যেতে পারে বলে তিনি মনে করেন।

তিনি বলেন, এই বিষয়গুলো নিয়ে আমরা মন্ত্রীর সঙ্গে বলেছি। তিনি আমাদের কথা শোনেছেন। আইন সংশোধনের ব্যাপারে তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।

সিলেটভিউ২৪ডটকম/২৪ ফেব্রুয়ারি ২০২০/এজেএল/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন