Sylhet View 24 PRINT

মৌলভীবাজার পলিটেকনিকের শিক্ষার্থীদের আন্দোলন চলছে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৪ ১৬:১৯:০০

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার :: মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট (এমপিআই) তে আজও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা।

শিক্ষকদের কর্মবিরতি প্রত্যাহারের দাবিতে দ্বিতীয় দিনের মত সোমবার তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছেন।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় শত শত শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভে অংশ নেন।
দ্বিতীয় শিফটের পারিশ্রমিক হ্রাসের প্রতিবাদে ও বিশ মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা দীর্ঘদিন ধরে কর্মবিরতির পালন করছেন। আর এ কর্মবিরতির ফলে বন্ধ রয়েছে ক্লাস।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, গত দেড় বছর ধরে থেমে থেমে শিক্ষকদের কর্মবিরতি চলছে। তাই যত তাড়াতাড়ি সম্ভব প্রশাসনকে তাদের এই দাবি মেনে নেওয়ার আহবান। তাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করবেন।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) ক্যাম্পাসে অবস্থান নিয়েছিল শিক্ষার্থীরা। এ সময় ইনস্টিটিউটের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন।

আন্দোলনরত শিক্ষার্থী মো. জসিম উদ্দিন  বলেন, ‘দেশের প্রত্যেকটা পলিটেকনিকের শিক্ষার্থীরা এই সমস্যায় ভুগছেন। এর ধারাবাহিকতায় আমারাও আমাদের এই দাবিটুকু আদায়ের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। আগামীকাল আমরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি নিয়ে যাবো। আমাদের সাথে একাত্ব হয়ে প্রথম শিফটের শিক্ষার্থীরাও ক্লাস করবে না।

পলিটেকনিক শিক্ষকদের দাবি, সরকারকে মূল বেতনের ৫০% (জাতীয় পে স্কেল ২০১৫ অনুযায়ী) পর্যায়ক্রমে ১০০% উন্নীত করতে হবে। কিন্তু সরকার বারবার আশ্বাস দিয়েও অদৃশ্য কারণে সাড়া দিচ্ছেনা।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মো. রেদওয়ানুর রহমান জানান, আজকেও শিক্ষার্থীরা কলেজে বিভিন্ন কর্মসূচি করেছে। প্রথম শিফটের শিক্ষার্থীরা দ্বিতীয় শিফটের শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করে ক্লাস করছে না। তারা ক্লাস বর্জন করেছে।


সিলেটভিউ২৪ডটকম/২৪ ফেব্রুয়ারি ২০২০/এএফএন/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.