আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

কমলগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৫ ১৭:৩২:৩৫

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে তিন প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

মঙ্গলবার দুপুরে কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে ও বিএসটিআইর সহযোগিতায় অভিযান পরিচালিত হয়।

জানা যায়, উপজেলার শমশেরনগর বাজারে ভেজাল পণ্য ও তাদের নিজস্ব উৎপাদিত মধূব্যান্ড রোস্টের সস, মধূব্যান্ড বারো মসলা সহ নানা খাদ্যে বিষাক্ত কেমিক্যাল মিশ্রিত থাকায় মানবদেহের মারাত্মক ক্ষতি সাধিত হচ্ছে।

বাজারে বিভিন্ন ব্যান্ডের ভেজাল মিশ্রিত নিম্নমানের এসব মসলা জাতীয় পণ্যে সয়লাব হয়ে উঠছে। যার অধিকাংশই বিএসটিআইএর অনুমোদন নেই।

ভ্রাম্যমান আদালত বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে সুগন্ধি কেমিক্যালযুক্ত মসলা, মধূব্যান্ড শস্য তেল, নকল ভেজাল পণ্য, বিএসটিআই অনুমোদন ছাড়া মিটারে পণ্য বিক্রিসহ নানা অপরাধে শমশেরনগর বাজারের বিসমিল্লাহ ফুড প্রোডাক্টস কে নগদ ৫ হাজার টাকা, গৌরি নিতাই স্টোরকে ৩ হাজার টাকা ও সুমি এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়। ভ্রাম্যমান আদালতের অভিযানে বিএসটিআইএর পরিদর্শক ইয়াছির আরাফাত উপস্থিত ছিলেন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা  নাসরিন চৌধুরী বলেন, তিন প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৫ ফেব্রুয়ারি ২০২০/ জয়নাল/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন