আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

মৌলভীবাজার ও কুলাউড়ায় প্রতিষ্টানসহ বর ও কনেপক্ষকে লক্ষাধিক টাকা জরিমানা

হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা অমান্য করায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-১৯ ১৬:৫৩:০৪



নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া :: মৌলভীবাজার ও কুলাউড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা অমান্য করায় এক কমিউনিটি সেন্টারসহ দুই বর ও কনেপক্ষকে অভিযুক্ত করে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে মৌলভীবাজার শহরের কোর্ট রোডের পৌর কমিউনিটি সেন্টারে ১ লক্ষ টাকা এবং জেলার কুলাউড়া উপজেলার বরমচালে অবস্থিত ছত্তার কমিউনিটি সেন্টারে ১০ হাজার টাকা এবং একই উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের চকেরগ্রামে এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মৌলভীবাজার সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের এক তরুণ গত ৮ মার্চ গ্রীস থেকে দেশে ফেরেন। এরই মধ্যে হোম কোয়ারেন্টাইন না মেনে তিনি বিয়ে করতে বরযাত্রীসহ পৌর কমিউনিটি সেন্টারে যান। খবর পেয়ে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে বিবাহ বন্ধ করে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় কমিউনিটি সেন্টারকে ৫০ হাজার টাকা ও কনেপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট নেছার উদ্দীন। এ ছাড়া ওই বরকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। 

এদিকে, জেলার কুলাউড়া উপজেলার বরমচালের ছত্তার কমিউনিটি সেন্টারে আরব আমিরাত ফেরত কাদিপুর ইউনিয়নের ছকাপন গ্রামের হাজী আনসার আলীর পুত্র বর রিয়াজ উদ্দিনকে ১০ হাজার টাকা এবং একই উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের চকের গ্রাম এলাকার মৃত হাবিবুর রহমান (মাষ্টার) এর পুত্র ওমান প্রবাসী জিয়াউর রহমানকে তার নিজ বাড়িতে বিবাহের প্রস্তুতিকালে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহি কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুরুল হক, ওসি ইয়ারদৌস হাসান, ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৯মার্চ২০২০/শাকির

@

শেয়ার করুন

আপনার মতামত দিন