আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কোয়ারেন্টাইন আইন না মেনে সিরাজগঞ্জের প্রবাসী কুলাউড়ায়, জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২২ ১৪:২১:৩০



নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া :: হোম কোয়ারেন্টাইন আইন না মেনে সিরাজগঞ্জ থেকে কুলাউড়ায় ভাইয়ের বাসায় আশ্রয় নিয়ে ঘুরাফেরা করতে থাকেন আবুল খায়ের (২৭) নামে এক সিঙ্গাপুর ফেরত প্রবাসী। প্রবাসী হলেন খায়ের  সিরাজগঞ্জ জেলার চৌহানী উপজেলার চৌবাড়িয়া গ্রামের বাসিন্দা আবুল কাশেমের ছেলে।

শনিবার (২১ মার্চ) রাত ১১টায় এর দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ চৌধুরী অভিযান পরিচালনা করে তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এসময় কুলাউড়া থানা পুলিশের একটি দল তাকে সহযোগিতা করেন।

জানা যায়, গত ১১ মার্চ সিঙ্গাপুর থেকে দেশে এসে কোয়ারেন্টাইন নির্দেশনা (১৪ দিন ঘরে থাকা) না মেনে ঘুরাফেরা করতে থাকেন নিজ এলাকা সিরাজগঞ্জের চৌহানী উপজেলায়। এলাকার লোকজন তার ঘুরাফেরা দেখে করোনা আতঙ্কে আতঙ্কিত হয়ে পড়েন। একপর্যায়ে তিনি পরিবারের অন্য স্বজনদের নিয়ে কয়েকদিন পূর্বে কুলাউড়ার মাগুরায় তার ভাইয়ের বাসায় আশ্রয় নেন।

এখানে থাকাবস্থায়ও তিনি ঘুরাফেরা করছেন। শনিবার (২১ মার্চ) কুলাউড়া শহরে সারাদিন রিকশাযোগে ঘুরাফেরা করেন। খবর পেয়ে রাত ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাজির হন তার ভাইয়ের বাসায়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কোয়ারেন্টাইনে থাকার কঠোর নির্দেশনা দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ চৌধুরী জানান, হোম কোয়ারেন্টাইন অমান্য করে প্রকাশ্যে  ঘুরাফেরা করার অপরাধে এ জরিমানা আদায় করা হয়েছে। এ বিষয়ে সকলের সচেতনতা ও সহযোগিতা জরুরি।

সিলেটভিউ২৪ডটকম/২২মার্চ২০২০/শাকির

@

শেয়ার করুন

আপনার মতামত দিন