আজ শনিবার, ২৮ নভেম্বর ২০২০ ইং

বড়লেখায় কোয়ারেন্টিন না মানায় প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৪ ২২:০৮:৫০

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় প্রবাস ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিন (পৃথকবাস) নিশ্চিত করতে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালানো হয়েছে। এসময় হোম কোয়ারেন্টিন না মানায় এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসাথে তাঁর পাসপোর্টটিও জব্দ করা হয়েছে। উক্ত প্রবাসী খাইরুল ইসলাম উপজেলার বারইগ্রামের বাসিন্দা।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান।  
স্থানীয় সূত্রে জানা গেছে, কুয়েত প্রবাসী খায়রুল ইসলাম চলতি মাসের ১০ তারিখ দেশে আসেন। নিয়ম অনুযায়ী তাঁর ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার কথা। কিন্তু তা না মেনে বাইরে ঘোরাফেরা করছিলেন। অভিযোগ পেয়ে ওই প্রবাসীর বাড়িতে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। এসময় তাকে বাড়ির বাইরে পাওয়া যায়। পরে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তার পাসপোর্টটিও জব্দ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান বলেন, গত ১০ মার্চ ওই প্রবাসী দেশে আসেন। নিয়ম অনুযায়ি তিনি ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকবেন। কিন্তু তিনি সে নির্দেশ মানেননি। বাইরে ঘোরাফেরা করছিলেন। অভিযোগ পেয়ে তার বাড়িতে  গিয়ে তাকে বাইরে পাওয়া যায়।  হোম কোয়ারেন্টিন না মানায় দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি তার পাসপোর্টও জব্দ করা হয়েছে। এধরনের অভিযান অব্যাহত থাকবে।
সিলেটভিউ২৪ডটকম/২৪ মার্চ ২০২০/এজেএল/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন