আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ায় ক‌রোনাভাইরাস প্র‌তি‌রো‌ধে স্বাস্থ্য যোদ্ধারা প্রস্তুত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৫ ১৪:১৪:১৭

নিজস্ব প্র‌তি‌বেদক, কুলাউড়া :: মৌলভ‌ীবাজা‌রের কুলাউড়ায় ক‌বোনাভাইরাস প্র‌তি‌রো‌ধে চি‌কিৎসক, সেক‌মো, নার্স, ওয়ার্ডবয়, ক্লিনার‌দের সমন্ম‌য়ে ৬০ সদ‌স্যের এক‌টি টিম গঠন করা হ‌য়ে‌ছে।

বুধবার (২৫ মার্চ) সকা‌লে সামা‌জিক যোগা‌যোগ মাধ্যম ফেইসবু‌কে 'উপ‌জেলা হেলথ কম‌প্লেক্স, কুলাউড়া' না‌মে এক‌টি পেই‌জে পি‌পিই (পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট) প‌রিহিত এই টিমের ছ‌বি প্রকাশ করা হয়। এতে লেখা হয় কুলাউড়া উপ‌জেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ নুরুল হ‌কের বন্ধু শ‌ফি আহ‌মেদ চৌধুরী জু‌য়েলের সহ‌যোগীতায় এই পি‌পিই তৈ‌রি করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ নুরুল হক জানান, উপজেলা প্রশাসন থেকে বরাদ্দ পেয়ে পি‌পিই (পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট) প্রস্তুত করা হ‌য়ে‌ছে। ডাক্তার, সাকমো, নার্স, ওয়ার্ডবয় এবং ক্লিনারসহ মোট ৬০ জনকে নিয়ে এ টিম গঠন করা হয়েছে। প্র‌তি ১০ জনের একটি টিম ৭দিন করে ডিউটি করবেন। এরপর ওই টিম ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন এবং নতুন ১০ জনের আরেকটি টিম ডিউটি শুরু করবেন।

এদি‌কে ছ‌বি প্রকা‌শের পর থে‌কে উপ‌জেলা জু‌ড়ে মানু‌ষের মা‌ঝে স্ব‌স্তি ফি‌রে এসেছে। অনে‌কেই এ উদ্যোগকে সাধুবাদ জা‌নি‌য়ে ফেসবুকে স্ট্যাটাস দি‌চ্ছেন।

সিলেটভিউ২৪ডটকম/২৫ মার্চ ২০২০/এসএ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন