আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

করোনাভাইরাসে জনসচেতনতায় রাজনগর উপজেলা চেয়ারম্যানের মতবিনিময়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-৩০ ১৬:৩৯:৩৮

রাজনগর প্রতিনিধি :: করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতার লক্ষ্যে রাজনগর প্রেসক্লাবের সদস্যদের সাথে মতবিনিময় করেছেন রাজনগর উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান।

সোমবার দুপুর ১ টার সময় উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান সাংবাদিকদের জানান রাজনগর উপজেলার ৪ ইউনিয়ন এর জন্য সরকার থেকে এ পর্যন্ত ৫ মেট্রিক টন চাল ও নগদ ৫০ হাজার টাকা পাওয়া গেছে। করোনাভাইরাসের কারণে সরকারের দেয়া লকডাউন এ ক্ষতিগ্রস্ত ৫শ পরিবারকে চাল ও টাকা দেয়া হবে। এছাড়াও সরকারের পক্ষ থেকে আরো ৭ টন চাল বরাদ্দ রয়েছে। সরকারের আরো বরাদ্দ সামনের দিকে আসবে ইনশাল্লাহ। বরাদ্দ যাতে সাধারণ মানুষ মানুষের ঘরে পৌঁছায় এবারও আমাদেরকে সচেতন থাকতে হবে।

আমরা সমাজের সচেতন মানুষ হিসেবে আমাদের নিজেদেরও দায়বদ্ধতা রয়েছে। আমরা সবাই নিজেরা নিজেদের অবস্থান থেকে সমাজের খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়াতে পারলে সাধারণ মানুষেরা না খাওয়ার কষ্ট থেকে মুক্তি পাবে। এ জন্য সমাজের বিত্তবানদের কি এগিয়ে আসতে হবে। এছাড়াও আমি এবং আমার পরিবারের পক্ষ থেকে সাধারণ মানুষদের পাশে দাঁড়ানোর যথাসাধ্য চেষ্টা করছি।

তিনি আরো জানান, রাজনগর উপজেলার আর টি ইউনিয়নে ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে সাড়ে আট হাজার মাক্স ও সাড়ে আট হাজার সাবান দেয়া হয়েছে।

এদিকে পিপিই না থাকায় উপজেলা চেয়ারম্যান নিজ উদ্যোগে ৫০ টি ক্রয় করে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউএনও-র কার্যালয় ও রাজনগর থানায় হস্তান্তর করেছেন। এছাড়া উপজেলার বিভিন্ন বাজারে করোনা নির্মূলে স্প্রে করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান বলেন, বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে এজন্য সবাইকে সচেতন হতে হবে। আমরা যদিও বলছি আল্লাহ আমাদেরকে হেফাজত করবেন এরপরও আমাদেরকে সচেতন থাকতে হবে, নিজেরা সচেতন থাকলেই কেবল আল্লাহ আমাদেরকে হেফাজত করবেন।


সিলেটভিউ২৪ডটকম/৩০ মার্চ ২০২০/এআরএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন