আজ বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে ফ্রী চিকিৎসা ও ঔষধ নিয়ে দরিদ্রদের পাশে পল্লী চিকিৎসকরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৪ ১৭:২২:১৪

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে ফ্রী চিকিৎসা ও ঔষধ নিয়ে দরিদ্রদের পাশে দাঁড়ালেন পল্লী চিকিৎসকরা। শনিবার ১০টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত মাদারস্ ফাস্ট এইড ইনস্টিটিউট মেডিকেল সার্ভিসেস লি. এর সৌজন্যে পল্লী চিকিৎসক সমিতির কমলগঞ্জ আয়োজনে দুপুর ২টা পর্যন্ত ধারাবহিকভাবে ফ্রী চিকিৎসা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

কর্মসূচির ৩য় দিনে প্রতিষ্ঠানের পরিচালক ডা. মো. কামরুজ্জামান সিমুর নেতৃত্বে মেডিকেল টিমে অংশগ্রহন  শমশেরনগর ইউনিয়নের রেলওয়ে ষ্টেশনের পার্শ্ববর্তি এলাকা, আব্দুল মছব্বীর রোড, দৌলতপুর ও বাদাইরদেউলসহ বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে ১শ' পরিবারের মধ্যে  ফ্রী চিকিৎসা সেবা ও  বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। 
এসময় চিকিৎসা সেবা প্রদান করেন কুলাউড়া পল্লী চিকিৎসক সমিতির সাধারন সম্পাদক ডা. মো. আহমদ আলী, কমলগঞ্জ উপজেলা পল্লী চিকিৎসক সমিতির সাধারন সম্পাদক ডা. মো. আব্দুস সালাম শমশেরনগর পল্লী চিকিৎসক সমিতির সহ-সভাপতি ডা. চাম্পা লাল দে,  সাংগঠনিক সম্পাদক ডা.  বিমল পাল, মেডিকেল স্টুডেন্ট আমিনুর রহমান, মো. গৌছ আলী।
এসময় উপস্থিত থেকে জনগনকে সতর্কমূলক পরামর্শ প্রদান করেন শমশেরনগর ইউনিয়ন পরিষদের সদস্য হাফিজুল হক চৌধুরী স্বপন, গণ মাধ্যম কর্মী সাংবাদিক জয়নাল আবেদীন, শমশেরনগর  বণিক কল্যান সমিতির সাধারন সম্পাদক আজিজুর রহমান মশাহিদ ও  আজিজুর রহমান জনি।
সরকারের স্বাস্থ্য নীতি মেনে চলার জন্য সবাইকে সচেতনামূলক লিপলেট বিতরন করা হয়।
মাদারস্ ফাস্ট এইড ইনস্টিটিউট মেডিকেল সার্ভিসেস লি. শমশেরনগর শাখার পরিচালক ডা. কামরুজ্জামান সিমু বলেন, পল্লী চিকিৎসক সমিতির কেন্দ্রীয় সভাপতি ডা. সবুজ আলী  ও প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডা. মো. মামুনুর রশীদ নির্দেশনায় দেশের এই দূর্যোগে সাধারণ মানুষের স্বাভাবিক জ্বর, সর্দি ও কাশির চিকিৎসা দেওয়া হচ্ছে। 
দেশ এখন লকডাউন রয়েছে।  তাই কেউ বাড়ী থেকে বের হচ্ছে না এবং সঠিক চিকিৎসা সেবা নিচ্ছে না সেই জন্য সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করে যাচ্ছি। আতংক আর গুজবের কারনে মানুষ চিকিৎসকের কাছে বা হাসপাতালে যাচ্ছে না। আর সেই কারনে স্বাভাবিক জ্বর সর্দি কাশিতে আক্রান্ত হচ্ছেন অনেক মানুষ।  
করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি সারা দেশের ১ লক্ষ ৪০ হাজার পল্লী চিকিৎসক কাজ করে যাচ্ছি।  তিনি আরো বলেন, আগামী দিনগুলো দেশের জন্য বিপদজনক হয়ে দাড়াতে পারে যদি সতর্ক না হওয়া যায়। সকলের উচিৎ হলো সরকারের স্বাস্থ্য নীতি মেনে হোম কোয়ারান্টাইনে থাকা।
সিলেটভিউ২৪ডটকম/৪ এপ্রিল ২০২০/জেএ/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন