আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

ভারত থেকে ফিরে সিলেটে হাসপাতালে ভর্তি হওয়া যুবক করোনামুক্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৭ ১৭:৪৮:০৭

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: ভারত থেকে ফেরা মৌলভীবাজারের বড়লেখার এক যুবকের নমুনা পরীক্ষায় করোনা মেলেনি।

মঙ্গলবার সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে ছাড়পত্র দিয়েছে। তবে তাঁকে ১৪দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। গত শুক্রবার ওই যুবকের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এই ঘটনায় স্থানীয়দের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

সূত্র জানায়, ওই যুবকের বাড়ি মৌলভীবাজারে বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউপির ঘোলসা গ্রামে। তিনি সম্প্রতি ভারতে যান। গত ০৩ এপ্রিল ভারত থেকে যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে তিনি দেশে ফেরেন। যদিও তাঁর শরীরে করোনার কোনো উপসর্গ ছিল না। এরপর তাঁকে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ ওই যুবক করোনাভাইরাসে আক্রান্ত কিনা, তা নিশ্চিত হতে তাঁর শরীরের রক্ত, ঘাম ও মুখের লালার নমুনা ঢাকায় আইইডিসিআরে পাঠায়।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারত থেকে ফেরে ওই যুবক সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি ছিলেন। তাঁর শরীরে করোনার কোনো উপসর্গ ছিল না। তবুও হাসপাতাল কর্তৃপক্ষ পুরোপুরি নিশ্চিত হতে তাঁর শরীরের প্রয়োজনীয় নমুনা ঢাকায় পাঠায়। তাঁর পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। তাতে করোনা ভাইরাস পাওয়া যায়নি।

সিলেটভিউ২৪ডটকম/০৭ এপ্রিল ২০২০/এজেএল/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন