আজ শুক্রবার, ০৫ জুন ২০২০ ইং

নিজ গ্রামের কর্মহীনদের ঘরে ব্যবসায়ীর খাদ্য সহায়তা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৮ ০০:৫২:০৭

নিজ গ্রামের কর্মহীনদের ঘরে ব্যবসায়ীর খাদ্য সহায়তা
নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার :: নিজ গ্রামের কর্মহীনদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌছে দিয়েছেন মৌলভীবাজারের মর্ডাণ ফুল এর স্বত্বাধীকারি মো. আব্দুল করিম।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে নিজ গ্রাম গয়ঘড় এলাকার অসহায় কর্মহীন দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। প্রতিটি পরিবারকে দেয়া হয় চাল, আলু, ডাল, পেয়াজসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী। এভাবে প্রতিদিন ২০ পরিবারের কাছে এই খাদ্য সামগ্রী নিজ হাতে পৌছে দিচ্ছেন তিনি। যখনই যে খাবারের প্রয়োজনের কথা বলছে, পরদিন খাবারের প্যাকেজ বাড়িতে নিয়ে যাচ্ছেন। এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করতে লিফলেট বিতরণ করছেন।

এ বিষয়ে ব্যবসায়ী মো. আব্দুল করিম বলেন, “ঘরবন্দি নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তারা বর্তমানে এক বেলা খাবারও সংস্থান করতে পারছে না, আমি মনে করি যাদের সামর্থ্য আছে, তারা নিজেদের সাধ্যমত এই মানুষগুলোকে সাহায্যের জন্য এগিয়ে আসুন। আমি ব্যক্তিগত উদ্যোগে আমার নিজ গ্রামের আপাতত ৫০টি পরিবারকে খাদ্য সামগ্রী দিয়ে শুরু করেছি। ধাপে ধাপে গ্রামের সব ঘরে খাবার পৌছে দেয়ার চেষ্টা করবো”।

এ উদ্যোগে সহযোগিতা করছেন তার ছেলে মোহাম্মদ ইসমাইল। তিনি বলেন, “আমি পৃথিবীর সব সুখ পেয়েছি, অনেক কঠিন পরিস্থিতিতে কাজ করেছি। কিন্তু কোনও দিন নিজের গ্রামে কাজ করা হয়নি। গ্রামের মানুষ জন আমাকে এত আদর করে আমি সপ্নেও কল্পনা করতে পারি না। আজকে তাদের মুখের হাসি আমি কোনও দিনও ভূলবনা”।

সিলেটভিউ২৪ডটকম/৮ এপ্রিল ২০২০/ওফানা/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন