আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বড়লেখায় বেপরোয়া মানুষ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৯ ২২:০৩:৪৩

এ.জে লাভলু, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় করোনা ভাইরাসের বিস্তার রোধে প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের ব্যাপক তৎপরতায় অভিযান, জরিমানা করেও মানুষের অকারণে ঘোরাফেরা বন্ধ করা যাচ্ছে না। ফলে স্থানীয় পর্যায়ে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হচ্ছে। 


বৃহস্পতিবার (০৯ এপ্রিল) বিকেলে সামাজিক দূরত্ব নিশ্চিতে ও জণগণের অবাধ চলাফেরা নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও থানা পুলিশ যৌথভাবে অভিযান পরিচালনা করেছে। এসময় ভ্রাম্যমাণ আদালত ১৩টি মামলায় প্রায় ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের বিস্তার ঠেকানোর জন্য বড়লেখা উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও থানা পুলিশ মানুষকে সচেতন করতে প্রতিদিনই প্রচারণা চালাচ্ছেন। তারা উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে মানুষকে বুঝাচ্ছেন। ঘরে থাকতে অনুরোধ করছেন। কিন্তু মানুষকে কোনোভাবে ঘরে রাখা যাচ্ছে না। বরং তারা প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে অকারণে বাইরে ঘুরছেন। আড্ডা দিচ্ছেন। খেলাধুলা করছেন। 

বৃহস্পতিবার সামাজিক দূরত্ব নিশ্চিতে ও জণগণের অবাধ চলাফেরা নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও থানা পুলিশ যৌথভাবে পৌরশহরের উত্তরবাজারসহ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এসময় সরকারি নির্দেশ অমান্য করে অকারণে ঘোরাঘুরি ও ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখায় ১৩টি মামলা করা হয়। জরিমানা করা হয় প্রায় ১৮ হাজার টাকা।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান জানান, করোনা ভাইরাসের বিস্তার রোধে মানুষকে সচেতন করতে প্রশাসনের প্রচারণা অব্যাহত রয়েছে। প্রতিদিনই বিভিন্নস্থানে অভিযানও হচ্ছে। আমরা চাই মানুষজন ঘরে থাকুক। নিরাপদে থাকুক। কিন্তু মানুষজন বুঝেনা। অকারণে বাইরে ঘোরাফেরা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।   

সিলেটভিউ২৪ডটকম/৯ এপ্রিল ২০২০/লাভলু/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন