আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ-বিক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৪ ১৭:০০:৪৫

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজাররে কমলগঞ্জ উপজেলায় করোনাভাইরাস সংক্রমণকালে যানবাহন চালাতে না পেরে চরম দুর্ভোগের শিকার হয়েছেন পরিবহন শ্রমিক ও চালকরা। এসময়ে খাদ্য সহায়তা চেয়ে মাসখানেক আগে চালকদের তালিকাসহকারে লিখিত আবেদন করেও কোন সহযোগিতা পাননি বলে দাবি করে রবিবার (২৪ মে) সকাল সাড়ে ১১টায় শমশেরনগর বাজার চৌমুহনায় সড়ক অবরোধ করে পরিবহন শ্রমিক ও চালকরা বিক্ষোভ প্রদর্শণ করেন।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের অন্তর্ভূক্ত শমশেরনগর আঞ্চলিক শাখার সহ-সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক জসিম উদ্দীনের নেতৃত্বে প্রায় দেড় শতাধিক চালক ও শ্রমিকরা শমশেরনগর চৌমুহনায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শণ করেন। এসময় আটকা পড়ে বিভিন্ন ধরণের যানবাহন। ঈদের শেষ বাজার হিসেবে আসা ক্রেতারাও পড়েন চরম দুর্ভোগে ।  
প্রায় ঘন্টা খানেক বিক্ষোভ চলাকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমদ ও শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) অরুপ কুমার চৌধুরী এসে বিক্ষোভকারী পরিবহন শ্রমিকদের সাথে আলোচনা করে এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ও জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে কথা বলে বিক্ষোভকারী পরিবহন শ্রমিকদের খাদ্য সহায়তা প্রদানের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা সড়ক অবরোধ প্রত্যাহার করেন।
শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) অরুপ কুমার চৌধুরী পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শণের সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা ও জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে তাদের খাদ্য সহায়তার আশ্বাস দিলে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ প্রত্যাহার হয়।
এ বিষয়ে মৌলভীবাজার জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলুল হক বলেন, সরকারিভাবে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রায় দুইশত, সংগঠনের পক্ষ থেকেও পরিবহন শ্রমিক ও চালকদের কিছু খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। তাছাড়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ত্রাণ সহায়তার দাবীতে আবেদনও করা হয়েছে।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুইশত পরিবহন চালক ও শ্রমিকদের ত্রাণ সহায়তা এবং স্থানীয় সংসদ সদস্যের মাধ্যমে দুইশত সিএনজি অটোরিক্সা চালককে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে কর্মহীন চালক ও শ্রমিকদের সহায়তা করা হবে।
সিলেটভিউ২৪ডটকম/২৪ মে ২০২০/জেএ/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন