আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

বড়লেখায় পেশাদার দুই গরুচোর গ্রেফতার, গরু উদ্ধার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-৩১ ২১:৫৪:১৫

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখায় গরু চুরির মামলায় পেশাদার দুই চোরকে গ্রেফতার করেছে শাহবাজপুর তদন্ত কেন্দ্রের পুলিশ। গ্রেফতার ব্যক্তিরা হলেন-উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের কুমারশাইল গ্রামের মৃত নূর উদ্দিনের ছেলে কয়েছ উদ্দিন (৩৭) ও চান্দপুর গ্রামের রফিক উদ্দিনের ছেলে জাহিদুল ইসলাম (২৩)। এসময় তাদের কাছ থেকে চুরি যাওয়া ষাঁড় উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের রোববার (৩১ মে) দুপুরে আদালতে পাঠানো হয়েছে।



পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার (২৯ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টার মধ্যে যে কোনো একসময় উপজেলার শাহবাজপুর ইউনিয়নের নিউ পাল্লাথল চা বাগানের জোগেশ সাওতালের একটি ষাঁড় চুরি হয়। সকালে তিনি ষাঁড়টিকে বাড়ির পাশের এক মাঠে বেঁধে রেখেছিলেন। বিকেলে আনতে গিয়ে না পেয়ে বিভিন্ন এলাকায় খুঁজতে থাকেন। তখন স্থানীয় লোকজন জাহিদুল ও কয়েছের কথা জোগেশকে জানায়। গরু নিয়ে যাওয়ার সময় তারা তাদের দেখতে পান। স্থানীয়দের তথ্যমতে জোগেশ বাদী হয়ে জাহিদুল ও কয়েছের নামে বড়লেখা থানায় মামলা করেন। মামলার প্রেক্ষিতে শাহবাজপুর তদন্ত কেন্দ্রের ইন-চার্জ (পুলিশ পরিদর্শক) মোহাম্মদ মোশাররফ হোসেন ও উপ পরিদর্শক (এসআই) রতন কুমার হালদার অভিযান চালিয়ে শনিবার কয়েছ উদ্দিন ও জাহিদুল ইসলামকে গ্রেফতার করেন। এসময় তাদের হেফাজত থেকে চুরি যাওয়া ষাঁড় উদ্ধার করা হয়। তাদের রোববার (৩১ মে) দুপুরে বড়লেখা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে পাঠানো হয়েছে।


শাহবাজপুর তদন্ত কেন্দ্রের ইন-চার্জ (পুলিশ পরিদর্শক) মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, ‘গরু চুরির ঘটনায় চা শ্রমিক জোগেশ থানায় মামলা করেন। এরপর অভিযান চালিয়ে দুই চোরকে গ্রেপ্তার ও চুরি যাওয়া গরু উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা পেশাদার চোর।’ 


সিলেটভিউ২৪ডটকম/৩১ মে ২০২০/লাভলু

শেয়ার করুন

আপনার মতামত দিন