আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

শ্রীমঙ্গল উপজেলার যেসব এলাকা রেড জোন হিসেবে চিহিৃত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-১৬ ১১:৪৬:৫২

শ্রীমঙ্গল প্রতিনিধি :: চায়ের দেশ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার  ৮টি এলাকাকে করোনা মোকাবেলার জন্য রেড জোন হিসেবে ঘোষণা  দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

মৌলভীবাজার জেলা সিভিল সার্জন কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রেড জোন ঘোষণা করা হয়। এছাড়া কিছু এলাকাকে ইয়েলো জোন ও তুলনামূলক ভাল এলাকাগুলোকে গ্রীনজোন ঘোষণা করা হয়।

জানা যায়, উপজেলার শহর ও শহরতলীর ক্যাথলিক মিশন রোড, রূপসপুর, সবুজবাগ, মুসলিমবাগ, লালবাগ, বিরাহিমপুর, কালিঘাট রোড ও শ্যামলী আবাসিক মিলিয়ে মোট ৮টি এলাকাকে রেড জোন হিসেবে চিহিৃত করা হয়েছে।

এছাড়া কালাপুর, আশিদ্রোন ও কালিঘাট ইউনিয়নকে ইয়েলো জোন। আর মির্জাপুর, সিন্দুরখান, রাজঘাট সাতগাঁও ইউনিয়ন গ্রীনজোন ঘোষণা  হিসেবে চিহিৃত করা হয়।

৮টি রেড জোনের মধ্যে  যেসব এলাকা রয়েছে যেমন ক্যাথলিক মিশন রোড,  রূপসপুর, সবুজবাগ, মুসলিমবাগ, লালবাগ ও বিরাহিমপুর এই ৬টি এলাকার জনসংখ্যার অনুপাতে করোনা সংক্রমণের হার ১০.৮ হলেও বাকি কালিঘাট রোড ও শ্যামলী আবাসিক এলাকায় এই হার ৩১.৮ ভাগ।

পরিসংখ্যানবিদ, শ্রীমঙ্গল উপজেলার কমপ্লেক্সর  আনোয়ারুল গাজী জানান, সোমবার রাত পর্যন্ত শ্রীমঙ্গলে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৫জন, এর মধ্যে মৃত্যুবরণ করেছেন দুই জন, আর সুস্থ হয়েছেন ১০ জন। মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৬৫০ জনের, রিপোর্ট হাতে এসেছে ৪৭৩ জনের।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নজরুল ইসলাম বলেন, ঢাকা ও চট্টগ্রামে ভেতরে লাখে যদি ত্রিশ জন আক্রান্ত হলে রেড জোনের আওতায় পড়ে। আর ঢাকা ও চট্টগ্রামের বাইরে লাখে যদি ১০জন হয়,তাহলে রেড জোনের আওতায় পড়ে। ”

এদিকে জোন কার্যকরে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও স্বাস্থ্য কমপ্লেক্স যৌথভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের ব্যাপারে আলোচনা হচ্ছে, উর্দ্ধতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত ও নির্দেশনা পেলেই কার্যক্রম শুরু হবে বলে যোগ করেন এ কর্মকর্তা।

সিলেটভিউ২৪ডটকম/১৬ জুন ২০২০/এসআই/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন