Sylhet View 24 PRINT

শ্রীমঙ্গলে ‘আমার ঘরে আমার স্কুল’ উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০১ ২০:৪৬:২৬

শ্রীমঙ্গল  প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ‘আমার ঘরে আমার স্কুল’ নামে অনলাইন স্কুলের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১ জুলাই) দুপুরে উপজেলা কার্যালয়ের হলরুমে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ওই অনলাইন স্কুলর উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নজরুল ইসলামের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয়  মাধ্যমিক শিক্ষা উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহম্মেদ, মৌলভীবাজার জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল ওয়াদুদ, শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন, কাকিয়াবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নোমান আহম্মেদ সিদ্দিকি, এমসিএস’র চেয়ারম্যান শওকত হাসান খাঁন, সরকারি বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী নূসরাত ইমা।

ইউএনও মো. নজরুল ইসলাম বলেন, করোনার কারণে গত তিন মাস ধরে শিক্ষা কার্যক্রম স্থবির ছিল। এর কারণে শিক্ষার্থীদের ঝড়ে পরাসহ বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে। যদিও প্রধানমন্ত্রীর উদ্যোগে সংসদ টিভিতে ক্লাস নেয়া হচ্ছে কিন্তু এতে শিক্ষার্থীরা কম সংযুক্ত হচ্ছে। যার কারণে আমরা শ্রীমঙ্গল উপজেলা ২৬টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসাকে এক আমব্রেলায় নিয়ে এসেছি।
আমরা বিভিন্ন বিষয়ে ১০০ জন দক্ষ শিক্ষকদের নিয়ে একটি টিম গঠন করেছি। অনলাইন স্কুল শ্রীমঙ্গল নামে একটি ফেসবুক পেইজ খুলেছে। আজ বুধবার থেকে প্রতিদিন এই পেইজে ৫টি ক্লাস আপলোড করা হবে।

এছাড়া প্রতিদিন সন্ধ্যা সাড়ে সাতটায় স্থানীয় ক্যাবল টিভি এমসিএম’র মাধ্যামে প্রচার করা হবে। শিক্ষার্থীরা ঘরে বসে এসব ক্লাস করতে পারবে। পরবর্তীতে এই ক্লাস থেকে শিক্ষার্থীদের মূল্যায়নী পরীক্ষা নেয়ার চিন্তাভাবনা রয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১ জুলাই ২০২০/এসআই/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.