আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০ ইং

জুড়ীতে তিনটি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৭ ১৮:১০:৩২

জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ীতে অতিরিক্ত মূল্যে পেট্রোল বিক্রির অভিযোগে একটি জ্বালানী তেলের দোকানসহ তিনটি ব্যবসা প্রতিষ্টানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিন জুড়ী শহরে অভিযান পরিচালনা করেন।

অভিযোগে জানা যায়, উপজেলার জাঙ্গিরাই এলাকায় অবস্থিত মেসার্স আবুল এন্টারপ্রাইজ নামক যানবাহনের জ্বালানী তেলের দোকান প্রতিনিয়ত গ্রাহকের নিকট থেকে অতিরিক্ত মূল্য আদায় করেন। এ দোকানের নিয়মিত গ্রাহক মোটর সাইকেল চালক মো. তাজুল ইসলাম এ বিষয়ে প্রতিকার চেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে উক্ত কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিন মঙ্গলবার দুপুরে ওই দোকানে অভিযান পরিচালনা করেন।

এ সময় উভয় পক্ষের উপস্থিতিতে অভিযোগের সত্যতা পাওয়ায় মেসার্স আবুল এন্টারপ্রাইজের মালিক আবুল কাশেমকে চার হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করেন। সেই সাথে আইন অনুযায়ী আদায়কৃত জরিমানার ২৫ শতাংশ এক হাজার টাকা অভিযোগকারী মো. তাজুল ইসলামকে প্রদান করা হয়। তবে মানবিক বিবেচনায় মো. তাজুল ইসলাম গৃহীত এক হাজার টাকা দোকানীকে ফেরৎ দিয়ে দেন। এছাড়া বিভিন্ন অপরাধে কামিনীগঞ্জ বাজারে অবস্থিত আরিফ এন্ড শরিফ ষ্টোরকে ২ হাজার ৫ শত টাকা ও জোনাকী মার্কেটে অবস্থিত দত্ত ব্রাদার্সকে ২ হাজার ৫ শত টাকাসহ ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অভিযান কালে এস আই জাকির হোসেনের নেতৃত্বে জুড়ী থানার পুলিশ উপস্থিত ছিল।


সিলেটভিউ২৪ডটকম/০৭ জুলাই ২০২০/এমএএল/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন