আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০ ইং

কমলগঞ্জে বিনামূল্যে সেনাবাহিনীর চিকিৎসা সেবা ক্যাম্প

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৭ ১৮:৪৭:৪৪

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা কর্মসুচী পালন করছে বাংলাদেশ সেনাবাহিনী।

প্রায় অর্ধশতাধিক প্রসূতি মায়ের চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৭ জুলাই) সকাল সাড়ে ১১ টায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে কমলগঞ্জ সরকারি গণ মহাবিদ্যালয়ে প্রসূতি মায়েদের চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

জানা যায়, প্রসূতি মায়েদের নিয়ে স্বাস্থ্যগত বিভিন্ন বিষয়ে ধারণা দেয়া হয়। ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্ণেল মুহাম্মদ খালিদ আইয়ুব, এমপিএইচ। সকাল থেকে উপজেলা বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসা মায়েরা সুশৃঙ্খলভাবে সেনাবাহিনীর চিকিৎসকদের সেবা নিচ্ছেন এবং ব্যবস্থাপত্র দেখে প্রয়োজনীয় ঔষধ প্রদান করছে মেডিকেল টিম। ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন মেজর আহমেদ ফারুক আজিজ, ক্যাপ্টেন মাহিয়ান আলম বেগ।

চিকিৎসক হিসেবে রোগী দেখেন সিএমএইচ সিলেটের স্ত্রী ও ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ মেজর কামরুন নাহার লাইলী এবং মেডিকেল অফিসার মেজর রাফিজা আক্তার। মেডিকেল ক্যাম্পিইনের সার্বিক সহযোগিতায় ছিল সিলেট সিএমএইচ, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং উপজেলা প্রশাসন।

করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে প্রসূতি মায়েরা যাতে সহজেই চিকিৎসা সেবা পেতে পারে সেই উদ্দেশ্য এই মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়। এছাড়াও এই ক্যাম্পে অন্তসত্ত্বা মায়েদের প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিনামূল্যে প্রদান করা হয়।

এ ধরনের জনসেবামূলক কার্যক্রম স্থানীয় গরীব ও অসহায় মানুষের মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে ।


সিলেটভিউ২৪ডটকম/০৬ জুলাই ২০২০/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন