আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০ ইং

কমলগঞ্জে করোনাভাইরাস মোকাবেলায় চা বাগানে প্রচারণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৭ ১৮:৫৫:৫৮

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলায় চা জনগোষ্ঠীর মধ্যে করোনা ভাইরাস (কোভিড-১৯) বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং এর মাধ্যমে প্রচারণা কার্যক্রম চালু করা হয়েছে।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে শমসেরনগর ও চাতলাপুর চা বাগানে প্রচারণা চালু করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ, জাতিসংঘ জনসংখ্যা তহবিল(ইউএনএফপিএ)’র ফিল্ড অফিসার ডা. নূর-ই আলম সিদ্দিকী, বাগান ব্যবস্থাপক মো. কামরুজ্জামান, বাগান হাসপাতালের ডা. জাকারিয়া আহমদ, স্বাস্থ্য সহকারী প্রদীপ কুমার রায় এবং বাগান পঞ্চায়েত সভাপতি সাধন বাউরী।

জাতীয় পর্যায়ের স্বাস্থ্য বিষয়ক গবেষণা সংস্থা সিআইপিআরবি’র প্রোগ্রাম কোঅর্ডিনেটর মো. আলতাফুর রহমানের পরিচালনায় আয়োজিত এক সংক্ষিপ্ত প্রচারণা অনুষ্ঠানে বক্তব্য সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেই সাথে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। তাই, এ বিষয়ে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা জরুরী হয়ে পড়েছে। বিশেষ করে, চা বাগান অধ্যুষিত মৌলভীবাজারের চা জনগোষ্ঠীরা অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছেন। চা জনগোষ্ঠীকে কোভিড-১৯ বিষয়ে সচেতন করতে সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে এবং সিআইপিআরবি’র সহযোগিতায় প্রচারণা কার্যক্রম চালু করা হয়েছে।

অনুষ্ঠান শেষে সিভিল সার্জন সিআইপিআরবি’র ভলান্টিয়ার কর্তৃক পরিচালিত গর্ভবতী মায়েদের নিয়ে উঠান বৈঠক পরিদর্শন করেন। তারপর ক্যামেলিয়া ডানকান ফাইন্ডেশন হাসপাতাল পরিদর্শন শেষে সিআইপিআরবি এবং ইউএনএফপিএ’র সহযোগিতায় জরুরী ঔষধপত্র ও সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন।


সিলেটভিউ২৪ডটকম/০৬ জুলাই ২০২০/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন