আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কুলাউড়ায় প্রবাসীর জমি দখল, অভিযোগ দায়ের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৩ ২০:২৬:১৮


কুলাউড়া প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়ায় ক্ষতিপূরণ দেওয়ার পরও এক প্রবাসীর জমি জবরদখল করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে ইউনিয়ন পরিষদ ও কুলাউড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 



অন্যদিকে ক্ষতিপূরণ প্রাপ্তির কথা স্বীকার করে নিজেদের ভুমি বের করতে পারছেন না বলে দাবি করেছেন দখলদার আমির আলীর স্ত্রী।  
অভিযোগ সূত্রে জানা যায়, হাজীপুর গ্রামের আমির আলী পলোয়ান দীর্ঘ দিন যাবত প্রবাসী ইয়াকুব আলীর হাজীপুর মৌজাস্থ বসতবাড়ির চার শতক ভুমির উপর গৃহ নির্মাণ করে বসবাস করছেন। ইয়াকুব আলী প্রবাসে থাকায় তার স্ত্রী শারমিন নাসরিন ও শ্বশুড় মো. জামসেদ হোসেন বিষয়টি নিয়ে সামাজিকভাবে বিচারপ্রার্থী হন। পরে ২০১৮ সনের ৩ মার্চ এক শালিস বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয়পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে পরবর্তী এক মাসের মধ্যে দখলকৃত ভুমি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত প্রদান করা হয়। এজন্য দখলদার আমির আলীকে অন্যত্র সরে  যেতে ক্ষতিপূরণ হিসাবে প্রবাসী ইয়াকুব আলী নগদ ৮৫ হাজার টাকা প্রদান করেন। 


প্রবাসীর স্ত্রী শারমিন নাসরিন ও শ্বশুড় জামসেদ হোসেন বলেন, আমির আলীর বিরুদ্ধে ভুমি দখলসহ নানা অভিযোগ ও মামলা রয়েছে। শালিসীদের সিদ্ধান্ত মোতাবেক ইউপি সদস্য গুলজার আহমদের মাধ্যমে ৮৫ হাজার টাকা দেয়ার পরও ভুমি ছেড়ে না যাওয়ায় ইউপি চেয়ারম্যান ও থানায় আবেদনও করা হয়েছে। নাসরিন আরও বলেন, আমার স্বামী বিদেশে থাকায় নিজে সন্তানদের নিয়ে একা বাড়িতে থাকায় নানাভাবে অত্যাচার শুরু করেছে ওই দখলদার। 

 অভিযোগের বিষয়ে আমির আলী ও তার স্ত্রী নাজমা বেগম ৮৫ হাজার টাকা প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, আমরা ভুমি ছেড়ে অন্যত্র যেতে চাইলে সেখানেও বাঁধা আসে। সমস্যা সমাধান না হলে যাওয়া সম্ভব হচ্ছে না।

এ ব্যাপারে হাজীপুর ইউপি সদস্য গুলজার আহমদ বলেন, জমি ছেড়ে দিবেন বলে খরচা হিসাবে হ্যান্ডনোটের মাধ্যমে ৮৫ হাজার টাকা প্রদান করা হয়। তবে আমির আলীর ভুমি অন্যদের দখলে থাকলেও তিনি এ ব্যাপারে কোন অভিযোগ না দিয়েই প্রবাসীর ভুমি দখল করে রয়েছেন। 

সিলেটভিউ২৪ডটকম/১৩ জুলাই ২০২০/এসএ/এসএইচ 

শেয়ার করুন

আপনার মতামত দিন