আজ রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ ইং

বড়লেখা-বিয়ানীবাজারের সোনাই নদীর তীরে বসছে ‘সাপ্তাহিক হাট’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১০ ০০:২২:২৪

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখা এবং সিলেটের বিয়ানীবাজার উপজেলার সংযোগ স্থল আতুয়া-নয়াগ্রাম সেতু সংলগ্ন সোনাই নদীর দক্ষিণ তীরে এলাকাবাসীর উদ্যোগে একটি হাট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার (১০ আগস্ট) বিকেলে 'সোনাই নওয়া বাজার' নামে নতুন এই হাট বাজারের উদ্বোধন করা হবে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রাথমিকভাবে সপ্তাহে সোমবার ও বৃহস্পতিবার হাট বাজার বসবে। এছাড়া অন্যান্য দিন বিকেলে সাধারণ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দোকানও বসবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ও বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের মানুষের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ অবস্থান ধরে রাখতে একটি সাপ্তাহিক হাট বাজার স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে গত ৭ আগস্ট শুক্রবার বিকালে বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের অধিবাসী এবং বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের অধিবাসীর মধ্যে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বড়লেখা এবং সিলেটের বিয়ানীবাজার উপজেলার সংযোগ স্থল আতুয়া-নয়াগ্রাম সেতু সংলগ্ন সোনাই নদীর দক্ষিণ তীরে সাপ্তাহিক হাট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। হাটবাজারের জন্য ভূমি দান করেন আব্দুর রহমান লুকুছ। এরই প্রেক্ষিতে বাজার ব্যবস্থাপনা কমিটি ও উপদেষ্টা পরিষদ গঠন কর হয়। পরে বাজারের নামকরণ 'সোনাই নওয়া বাজার' করা হয়।

এ বিষয়ে বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক ও মুড়িয়া ইউনিয়নের বাসিন্দা মো. সেলিম উদ্দিন বলেন, সোনাই নওয়া বাজারকে ঘিরে দুই উপজেলার মানুষের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ অবস্থান আরো সুদৃঢ় হবে। পাশাপাশি উভয় উপজেলার মানুষ অর্থনৈতিকভাবেও লাভবান হবেন। আমরা শীঘ্রই প্রশাসনিকসহ বিভিন্ন কার্যক্রম শুরু করবো।

বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল খায়ের বলেন, নতুন সাপ্তাহিক হাট স্থাপনের ব্যাপারে আমি কিছুই জানি না। এই বাজারের ব্যাপারে প্রথম শোনেছি।

উত্তর শাহবাজপুর ইউনিয়নের বাসিন্দা সামাজিক ব্যক্তিত্ব রফিক উদ্দিন আহমদ বলেন বলেন, সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করতে এই বাজার ভূমিকা রাখবে। আতুয়া-নয়াগ্রাম সেতু নির্মাণের পিছনে মূলত যোগাযোগ বৃদ্ধি কল্পে ব্যবসার প্রসার ঘটানোই ছিলো আসল উদ্দেশ্য। এই উদ্দেশ্য সফল হয়েছে।

এ ব্যাপারে বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেলিম আহমদ খান বলেন, সোনাই নওয়া বাজার নামে যে নতুন সাপ্তাহিক হাট বসছে তা একটু আগে আমি জেনিছি। তাই এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারছিনা।

সিলেটভিউ২৪ডটকম/১০ আগস্ট ২০২০/এজেএল/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মৌলভীবাজার খবর

  •   কমলগঞ্জে হাঁস-মুরগী ও বিভিন্ন সবজির বীজ বিতরণ
  •   কমলগঞ্জে যুবলীগের উদ্যোগে ফলজ চারা বিতরণ
  •   মৌলভীবাজার জেলা পরিষদের উপ নির্বাচন কার থেকে কে পিছিয়ে
  •   এমসি ছাত্রাবাসে গনধর্ষণ: ধর্ষকদের শাস্তির দাবিতে জুড়ীতে মানববন্ধন
  •   শ্রীমঙ্গল থেকে হেঁটে ১৫০ কিলোমিটার পথ পাড়ি দেবেন জাবির পাঁচ রোভার
  •   বড়লেখায় অগ্নিদগ্ধ আগর শ্রমিকের মৃত্যু
  •   মৌলভীবাজারে মুক্তিযোদ্ধা মরহুম আজিজুর রহমানের চেহলাম অনুষ্ঠিত
  •   কুলাউড়ায় আজমল আলী শামীমের মৃত্যুবার্ষিকীতে যুবদলের দোয়া ও আলোচনা
  •   বড়লেখায় মসজিদ কমিটির সভাপতির পদ না ছাড়ায় হামলা, আহত ২
  •   মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মনোনয়ন বৈধ