আজ বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০ ইং

বড়লেখায় ভাতাভোগীদের বই অবশেষে ফেরত দিলেন ইউপি মেম্বার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১৩ ১৭:২৮:০৯

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউপি সদস্য বদরুল আহমদ অবশেষে ইউনিয়ন সমাজকর্মীকে লাঞ্ছিত করে ছিনিয়ে নেওয়া ১৯৯টি বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার বই ফেরত দিয়েছেন। বুধবার ও বৃহস্পতিবার উপজেলা সমাজসেবা কার্যালয় ভাতাভোগীদের মধ্যে বইগুলো বিতরণ করেছে। ফলে রবিবার (১৬ আগস্ট) থেকে ভাতাভোগীরা সংশ্লিষ্ট ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে পারবেন।

সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২০ জুলাই উত্তর শাহবাজপুর ইউনিয়নে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের মাঝে ভাতা বই বিতরণ উপলক্ষে উপজেলা সমাজসেবা কার্যালয় এক সভার আয়োজন করে। সভা শেষে উপকারভোগীদের মাঝে ভাতার বই বিতরণের এক পর্যায়ে ইউপি সদস্য বদরুল আহমদ ইউনিয়ন সমাজকর্মীদের লাঞ্ছিত করে জোরপূর্বক ভাতাভোগীদের ২০২টি বই ছিনিয়ে নেন। এসময় পরিষদ হলরুমে হট্টগোল শুরু হয়।

বিষয়টি শোনে পাশের রুমে থাকা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম হলরুমে ঢুকে বই ছিনিয়ে নেওয়ার কারণ জানতে চাইলে ইউপি সদস্য তার সাথেও অসৌজন্যমূলক আচরণ করেন। একপর্যায়ে ওই ইউপি সদস্য সমাজসেবা কর্মকর্তা ও সমাজকর্মীর ওপর চড়াও হয়ে তাদের মারধরের হুমকি দেন। পরিস্থিতি খারাপ হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে সমাজসেবা কর্মকর্তা ও ইউনিয়ন সমাজকর্মী সেখান থেকে চলে যান। এ ব্যাপারে ইউনিয়ন সমাজকর্মী সুমতি রানী দাস ইউপি মেম্বার বদরুল আহমদের বিরুদ্ধে থানায় জিডি করেন। 

এ ব্যাপারে উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিকেলে বলেন, ‘ভাতাভোগীদের বই বিতরণকালে হঠাৎ ইউপি সদস্য বদরুল আহমদ সমাজকর্মী ও অফিস সহকারীকে লাঞ্ছিত করে বইগুলো ছিনিয়ে নেন। ২০২টি ভাতার বই ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় সাধারণ ডায়রি করা হয়। ভাতার বই কেড়ে নেওয়ায় ভুক্তভোগীরা ঈদের আগে টাকা উত্তোলন করতে পারেননি। অবশেষে তিনি (বদরুল আহমদ) ১৯৯টি বই ফেরত দিয়েছেন এবং বাকি ৩টি বই খোঁজে দেওয়ার অঙ্গীকার করেছেন। প্রাপ্ত বইগুলো বুধবার ও বৃহস্পতিবার ভাতাভোগীদের মধ্যে বিতরণ করেছেন। একই সাথে ভাতা চালু করতে সংশ্লিষ্ট ব্যাংকের ব্যবস্থাপকে চিঠি দেওয়া হয়েছে। রবিবার থেকে ভাতাভোগীরা ভাতা উত্তোলন করতে পারবেন।’

সিলেটভিউ২৪ডটকম/১৩ আগস্ট ২০২০/লাভলু/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন