আজ রবিবার, ০১ নভেম্বর ২০২০ ইং

শ্রীমঙ্গলে গ্রিন টি নিলামে বিক্রি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৬ ১০:৪০:৩৪

শ্রীমঙ্গল প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চলতি চা মৌসুমের অষ্টম আন্তর্জাতিক চায়ের নিলামে বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের (বিটিআরআই) তৈরি গ্রীনটি প্রতি কেজি ১৬০০ টাকায় বিক্রি হয়েছে। দুই- লটে ২০ কেজি করে মোট ৪০ কেজি গ্রীন টি বিক্রির জন্য নির্ধারণ করা হয়। আর সেই গ্রীন টি হাকিয়ে ক্রয় করেন গুপ্ত টি হাউজ ।

শ্রীমঙ্গল স্টেশন রোডের স্বনামধন্য গুপ্ত টি হাউজের স্বত্বাধিকারী পীযুষ কান্তি দাশগুপ্ত বলেন, বুধবার (২৩ সেপ্টেম্বর) শ্রীমঙ্গলে অনুষ্ঠিত নিলামে বিটিআরআই এর গ্রীন টির সর্বাধিক মূল্য কেজি প্রতি ১৬০০ টাকা নির্ধারিত হয়। পুরো লট কিনেছি। তার সঙ্গে ভ্যাট যুক্ত হয়ে কেজি প্রতি দাম পড়বে ১৯০০ টাকায়।

গ্রীন টি ক্যানসারের ঝুঁকি কমে, শরীরের বাড়তি ওজন কমে, খারাপ কোলেস্টেরলের পরিমাণ কমে যায়, উচ্চ রক্তচাপজনিত সমস্যা দূর করাসহ নানান রোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

টি প্ল্যান্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টিপিটিএবি) ব্যবস্থাপনায় (২৩ সেপ্টেম্বর বুধবার) দিনব্যাপী নিলামে তিনটি ব্রোকার্স হাউসসহ ৩০/৪০ জন বায়ার অংশ নেন।

শ্রীমঙ্গল ব্রোকার্সের ম্যানেজিং ডিরেক্টর মো. হেলাল উদ্দিন বলেন, নিলামে যত গ্রেডের চা বিক্রি হয়েছে তার সর্বোচ্চ গড় মূল্য কেজি প্রতি ১৯২ টাকা এবং সর্বনিম্ন কেজি প্রতি ১৬৫ টাকা। জুলেখা নগর চা বাগানের চা সর্বোচ্চ ২৩২ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। নিলামে মোট ৫০ হাজার কেজি চা বিক্রি হয়।


সিলেটভিউ২৪ডটকম/২৬ সেপ্টেম্বর ২০২০/সাইফুল/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন