আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কুলাউড়ায় জেলা প্রশাসকের মতবিনিময়সহ বিভিন্ন কর্মসূচি পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৯ ২০:১৩:১২

শাকির আহমদ, কুলাউড়া :: মৌলভীবাজার জেলার নবাগত জেলা প্রশাসক মীর নাহিদ আহসান কুলাউড়া উপজেলার বিভিন্ন স্তরের সরকারী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক, সাংস্কৃতিক, গণমাধ্যম ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেছেন। এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘মাতৃদুগ্ধ কক্ষ’ উদ্বোধন, পৌরসভা পরিদর্শন, আমির ছলফু সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন, কুলাউড়া রেল কলোনীতে টিউবওয়েল স্থাপনের জন্য ভিত্তিপ্রস্থও উদ্বোধন করেন জেলা প্রশাসক।
মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা সভা কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, ‘জেলা প্রশাসন আমাদের গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থায় কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি হিসেবে একটি জেলায় সরকারের যে কোন এজেন্ডা বাস্তবায়নে সরকারের উন্নয়ন কর্মসূচিগুলোকে সমন্ময় করা এবং বাস্তবায়ন করার জন্য প্রধান কারিগর হিসেবে কাজ করে।’
তিনি বলেন, ‘গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থায় রাজনৈতিক নেতৃত্বের অধিনে আমাদের জনপ্রতিধিরা আছেন। প্রজাতন্ত্রের কর্মচারী আমরা যারা আছি সকলের সুষ্ঠু সমন্ময়ের মাধ্যমে আমাদের সরকারের উন্নয়ন কর্মসূচিগুলো বাস্তবায়ন করি এবং সরকারের উন্নয়নগুলো মানুষের দোড়গোড়ায় পৌঁছে দেই। সেজন্য এই সমন্ময় অত্যন্ত জরুরী।’
এছাড়াও তিনি বলেন, ‘দেশব্যাপী করোনার দ্বিতীয় স্তরের (শীতকাল) করোনা সংক্রমণ ঠেকাতে এবং যানজট নিরসনে সড়কের দুই পাশ পরিষ্কার করতে এসপি সাহেবকে সাথে নিয়ে নিজে মাঠে কাজ করবো।’ 
উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী’র সভাপতিত্বে মতবিনিময় সভার আলোচনায় অংশ নেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, পৌর মেয়র আলহাজ্জ্ব শফি আলম ইউনুছ, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাও. ফজলুল হক খান সাহেদ, ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) গোলাম কাওছার দস্তগীর, ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু, মো. মমদুদ হোসেন, এম এ রহমান আতিক, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলার সাবেক ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মাসুক মিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আব্দুল কাদির, বিএইচ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম, পূজা উদযাপন পরিষদের উপজেলা সভাপতি অরবিন্দু ঘোষ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গৌরা দে, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অমলেন্দু চক্রবর্তী বিপুল, উদীচীর সাধারণ সম্পাদক নির্মাল্য মিত্র সুমন, মহতোসিন আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়জুর রহমান ছুরুক, প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি আজিজুল ইসলাম, সমকাল প্রতিনিধি সৈয়দ আশফাক তানভীর।
কুলাউড়ার সার্বিক বিষয় তুলে ধরে স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী।
মতবিনিময় সভা শেষে নবাগত জেলা প্রশাসক মীর নাহিদ আহসানকে উপজেলা পরিষদ, জনপ্রতিনিধি, সাংস্কৃতিক সংগঠন উদীচীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
বেলা ২ টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপজেলার বিভিন্ন চা বাগান, পুঞ্জি’র শিক্ষার্থীদের মাঝে ৩০ টি বাই সাইকেল বিতরণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।
বেলা আড়াইটায় কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘মাতৃদুগ্ধ কক্ষ’ উদ্বোধন করেন তিনি। পরে কুলাউড়া পৌরসভা পরিদর্শণ করে সেখান থেকে কুলাউড়ার আমির ছলফু সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শণ করেন জেলা প্রশাসক। প্রতিষ্ঠানের তৃতীয় তলায় মুক্তিযুদ্ধ কর্ণার, বঙ্গবন্ধু কর্ণার, বিজ্ঞান ও প্রযুক্তি কর্ণারসহ বিভিন্ন মণোমুগ্ধকর ফটোডিসপ্লে দেখে তিনি বিমোহিত হন। সংক্ষিপ্ত এক আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক। পরে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জেলা প্রশাসক, ইউএনও ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। 
সর্বশেষ, সন্ধ্যা ৬ টার দিকে কুলাউড়া রেল কলোনীতে মানুষের পানির সমস্যা নিরসনে ডিপ-টিউবওয়েল স্থাপনের জন্য ভিত্তিপ্রস্থর স্থাপন করেন জেলা প্রশাসক। এসময় ইউএনও, ইউএইচও-সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সিলেটভিউ২৪ডটকম/২৯সেপ্টেম্বর২০২০/শাকির

@

শেয়ার করুন

আপনার মতামত দিন