আজ বুধবার, ২৫ নভেম্বর ২০২০ ইং

শ্রীমঙ্গলে দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটির দাবিতে ‌মানববন্ধন পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-১৮ ১৬:৩৯:২৮

শ্রীমঙ্গল প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সম্মিলিত সনাতনী সমাজের আয়োজনে শারদীয় দুর্গাপূজায় তিন দিনের সরকারি ছুটির দাবিতে ‌র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

কর্মসূচি শেষে উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের নিকট এবং প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

রবিবার সকাল ১১ টা শ্রীমঙ্গল চৌমুহনা চত্তরে সৌরভ আদিত্য’র সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- নারী ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, সাংস্কৃতিক কর্মী নিতেষ সুত্রধর মাস্টার পাড়া পূজা সংসদের সম্পাদক ফনি ভূষন রায় চৌধুরী, পূজা উদযাপন পরিষদ আশীদ্রোন ইউনিয়নে এর সম্পাদক রাজিব শর্মা, সাংস্কৃতিক কর্মী কৌশিক ভট্রাচার্য, বৈদিক সেবা সংস্থার অপিক দেব, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ মৌলভীবাজার জেলা শাখার সদস্য সুমন দাশ, পরম যুব সংঘের সাধারণ সম্পাদক দ্বিগ্বিজয় রায় আকাশ প্রমূখ।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- সাংবাদিক লিটন ভট্টাচার্য্য, হিন্দু মহাজোট শ্রীমঙ্গল উপজেলা শাখার সহ- সাধারণ সম্পাদক তিমির বনিক, প্রমূখ।

এসময় বক্তরা বলেন, দশমিতে ছুটি থাকায় পূজা চলাকালীন সময়ে পুষ্পাঞ্জলি ও প্রার্থনার সুযোগ নেই। স্বাধীনতা উত্তর ও পরবর্তী সময়েও এই দেশে দুর্গাপূজায় একাধিক দিন ছুটির ব্যবস্থা ছিল। সংবিধানে সকল ধর্মের মানুষের জন্য সমান অধিকার ও সুযোগ সুবিধার বিধান থাকা সত্ত্বেও এদেশের হিন্দু সম্প্রদায় সে সুযোগ সুবিধা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে।

সে কারণে এদেশের হিন্দু সম্প্রদায় সরকারের কাছে দূর্গা পূজায় তিনদিনের সরকারি ছুটি দাবি করছে।


সিলেটভিউ২৪ডটকম/১৮ অক্টোবর ২০২০/এসআই/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন