আজ বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ ইং

বড়লেখায় জায়গা দখলের মিথ্যা অভিযোগ করে সুপ্রিম কোর্টের আইনজীবীকে হয়রানি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২২ ২৩:০৫:০২

নিজস্ব প্রতেবদক, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখায় জায়গা দখলের মিথ্যা অভিযোগ করে সুপ্রিম কোর্টের আইনজীবী তবারক হোসেইনকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার উত্তর শাহবাজপুর বাজারের মৃত পল্লী চিকিৎসক আজির উদ্দিনের ছেলে লন্ডন প্রবাসী বদরুল হোসেন বাবু ও জাকির হোসেন উজ্জলের বিরুদ্ধে এই অভিযোগ ওঠেছে। এদিকে বিরোধপূর্ণ ওই জায়গা জরিপ করে দেখা গেছে আইনজীবী তবারক হোসেইন নিজের জায়গার ওপর সীমানা প্রচীর নির্মাণ করেছেন। 


অভিযোগ ও স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর শাহবাজপুর ইউপির নান্দুয়া গ্রামের বাসিন্দা সুপ্রিম কোর্টের আইনজীবী তবারক হোসেইন নিজের মালিকানাধীন জায়গাতে সম্প্রতি সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করেন। জায়গাটি নিজেদের দাবি করে উত্তর শাহবাজপুর বাজারের মৃত পল্লী চিকিৎসক আজির উদ্দিনের ছেলে জাকির হোসেন উজ্জল সম্প্রতি জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে কল করে আইনীজীবী তবারক হোসেইনের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ করেন। একইভাবে জাকির হোসেন উজ্জলের ভাই লন্ডন প্রবাসী বদরুল হোসেন বাবু জায়গা দখলের অভিযোগ এনে লন্ডন বাংলাদেশ হাই কমিশনে মাধ্যমে মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ করেন। জেলা প্রশাসক অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন পাঠাতে পুলিশকে নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে উত্তর শাহবাজপুর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) রতন কুমার হালদার ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে বিষয়টি জানতে পেরে উত্তর শাহবাজপুর ইউপির চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন বিষয়টি সমাধানের উদ্যোগ নেন। তিনি গত শুক্রবার (২০ নভেম্বর) উভয়পক্ষের লোকজনক ও তিনজন সার্ভেয়ার নিয়ে জায়গাটি জরিপ করেন। জরিপকালে দেখা যায় তবারক হোসেইন নিজের মালিকানাধীন জায়গার ওপর সীমানা প্রাচীর নির্মাণ  করেছেন।   

সুপ্রিম কোর্টের আইনজীবী তবারক হোসেইন মুঠোফোনে বলেন, আমি আমার নিজের জায়গার ওপর সীমানা প্রচীর নির্মাণ করেছি। সীমানা প্রাচীর নির্মাণের আগে জায়গাটি জরিপ করিয়েছি। এরপর প্রাচীর নির্মাণের কাজ শুরু হয়। কিন্তু লন্ডন প্রবাসী বদরুল হোসাইন বাবু আমার বিরুদ্ধে অভিযোগ করেছেন যে আমি নাকি তার জায়গা দখল করে রেখেছি। তারা ৯৯৯ আমার বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ করেছেন। বদরুল হোসাইন বাবু লন্ডন বাংলাদেশ হাই কমিশনে বরাবর লিখিত অভিযোগ পাঠিয়ে জায়গা দখলের অভিযোগ করেছেন। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে জায়গাটি আবার জরিপ করেন। তিনি উভয়পক্ষের লোকজন ও তিনজন সার্ভেয়ার নিয়ে জায়গাটি জরিপ করেছেন। জরিপকালে তারা দেখেছেন যে আমি আমার নিজের জায়গার ওপর সীমানা প্রাচীর নির্মাণ কাজ করছি এবং আমি ০.৯৫ পয়েন্ট জায়গা ছেড়ে সীমানা দিয়েছি।   

অভিযোগের বিষয়ে জানতে জাকির হোসেন উজ্জলের সঙ্গে রোববার রাতে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, জায়গা জরিপের সময় আমাদের পক্ষের কেউ ছিলেন না। বিদ্যমান সীমানা পুনরায় গ্রহণযোগ্য একটি জরিপের জন্য ও আমাদের কাগজপত্র সংগ্রহ এবং অন্যান্য প্রস্তুতির জন্য কিছুটা সময় প্রয়োজন। এজন্য আমি সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধ রাখতে ও ছয় সপ্তাহ পর জরিপ করতে চেয়ারম্যানের কাছে গত ১২ নভেম্বর আবেদন করেছিলাম। আবেদনের পরিপ্রেক্ষিতে চেয়ারম্যান সাহেব ৪ সপ্তাহ সময় দেন ও সীমানা নির্মাণ কাজ বন্ধ রাখেন। কিন্তু এখনও চার সপ্তাহ হয়নি। এরই মধ্যে তারা সার্ভেয়ার দিয়ে জরিপ করেছেন বলে শোনেছি। এই জরিপ আমাদের মনপুত হয়নি। জরিপের গ্রহণযোগ্যতাও নিয়ে প্রশ্ন রয়েছে।  

সার্ভেয়ার শাহাব উদ্দিন রোববার রাতে মুঠোফোনে বলেন, আমি জরিপে ছিলাম। বদরুর হোসেন বাবুর পক্ষে তাঁর ভাগ্নে শাকিল আহমদ আমাকে জরিপে নিয়েছেন। জরিপ করে দেখেছি তবারক হোসেইন তাঁর নিজের জায়গার ওপর সীমানা প্রাচীর নির্মাণ করেছেন। বরং তিনি (তবারক হোসেইন) ০.৯৫ পয়েন্ট জায়গা ছেড়ে সীমানা দিয়েছেন। 

এ বিষয়ে উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন মুঠোফোনে বলেন, জায়গাটি আমি উভয়পক্ষের লোকজন ও তিনজন সার্ভেয়ার নিয়ে জরিপ করেছি। জরিপকালে দেখেছি যে আইনজীবী তবারক হোসেইন নিজের জায়গার ওপর সীমনা প্রাচীর নির্মাণ করেছেন। তিনি কারও জায়গা দখল করেননি।  

শাহবাজপুর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) রতন কুমার হালদার মুঠোফোনে বলেন, আমরা জেলা প্রশাসকের নির্দেশে জায়গাটি পরিদর্শন করেছি। তদন্ত করে দেখেছি আইনজীবী তবারক হোসেইন তাঁর নিজের জায়গায় সীমানা প্রাচীর নির্মাণ করেছেন। 


সিলেটভিউ২৪ডটকম/ ২২ নভেম্বর ২০২০/এজেএল 

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মৌলভীবাজার খবর

  •   বড়লেখায় প্রধানমন্ত্রীর উপহারের কম্বল পেলেন মুক্তিযোদ্ধারা
  •   শীতার্তদের পাশে যুক্তরাজ্যস্থ কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন
  •   জুড়ীর সাবেক চেয়ারম্যান নজমুল ইসলাম মাস্টার আর নেই
  •   কমলগঞ্জে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার শীতবস্ত্র বিতরণ
  •   জনকল্যাণে কাজ করা উদার মানসিকতার বহিঃপ্রকাশ - কুলাউড়া পৌর মেয়র
  •   কমলগঞ্জে ভোজ্য তেলের দাম বাড়ায় বিপাকে নিম্ন আয়ের মানুষ
  •   শ্রীমঙ্গলে পুলিশি বাঁধায় বিএনপির সম্মেলন পন্ড
  •   শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ৮.১ ডিগ্রি
  •   কুলাউড়ার ‘গরিবের ডাক্তার’ ননী গোপাল মিত্র আর নেই
  •   কুলাউড়ার বিশিষ্ট চিকিৎসক ননী গোপাল মিত্র আর নেই