আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কমলগঞ্জে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৪ ১৯:০৪:৪৬

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে শমসেরনগর ফাঁড়ির পুলিশ ফোর্স এর সহযোগিতায়  ৩টি প্রতিষ্ঠাকে জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৪ নভেম্বর)  তিন প্রতিষ্ঠানকে জরিমানাসহ শমসেরনগর বাজার, লামাবাজার বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠানকে আলুর বাজার, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

 মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন জানান, অভিযানে রাস্তার পাশে খোলা অবস্থায় খাদ্য রেখে বিক্রয় করা, একই ফ্রিজে কাচাঁ ও রান্না করা খাদ্য পণ্য সংরক্ষণ করা, সেবার মূল্য তালিকা না রাখা, অধিক দামে কৃষকের কাছে সার বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে এ জরিমানা আদায় করা হয়েছে।

শমসেরনগর বাজারে অবস্থিত ফটিক হোটেল এন্ড রেষ্টুরেন্ট ৮ শত  টাকা, ষ্টেশন রোডে অবস্থিত কুমিল্লা হোটেলকে ৪ হাজার টাকা, লামাবাজারে অবস্থিত মেসার্স কৃষি বিপনী ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। ৩ টি প্রতিষ্ঠানকে ৮ হাজার ৮ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন বলেন, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।  


সিলেটভিউ২৪ডটকম / ২৪ নভেম্বর, ২০২০ / জয়নাল / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন