Sylhet View 24 PRINT

বড়লেখায় হাকালুকির হাওরখাল বিল থেকে মাছ লুটের প্রতিবাদে মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৮ ১৬:৪৯:২২

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় আদালতের নিষেধাজ্ঞা সত্তে¡ও মাধবকুন্ড মৎস্যজীবী সমবায় সমিতি হাকালুকির সর্ববৃহৎ জলমহাল গুটাউরা হাওরখাল (বদ্ধ) বিল থেকে প্রতিদিন লাখ লাখ টাকার মাছ লুট করছে।

সরকারী জলমহালের মাছ লুটের প্রতিবাদে শনিবার দুপুরে হাওরপারের কানুনগোবাাজরে এলাকাবাসী, বিভিন্ন মৎস্যজীবী সমিতির নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানগণ মানববন্ধন করেছেন।

হাওরখাল (বদ্ধ) জলমহালের ওপর সোনার বাংলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান মৎস্যজীবী সমবায় সমিতির হাইকোর্টে রিট মামলা নং-১৫৬১/১৮ এর মাধ্যমে মাধবকুন্ড মৎস্যজীবী সমবায় সমিতির ইজারা বাতিল ও আপিল মামলায় উচ্চ আদালত কর্তৃক স্থিতাবস্থা জারির পরও আইন লংঘন করে প্রভাবশালীরা বাধ কেটে পানি কমিয়ে মাছ লুট করছে।

মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন- বড়লেখা সোনার বাংলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা এখলাছুর রহমান, সহ সভাপতি আব্দুল খালিক বাদল, সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, মৎস্যজীবি নেতা জসিম উদ্দিন, ফয়সল আহমদ, তাজুল ইসলাম, দুদু মিয়া, আব্বাস উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, হাকালুকির মৎস্যসম্পদ জলদস্যুদের হাতে জিম্মি। সোনার বাংলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান মৎস্যজীবী সমিতি জলমহালটির বৈধ ইজারাদার। হাওরখাল বিলের মাছ আহরণের উপর উচ্চ আদালতের স্থিতাবস্থা রয়েছে। আদালতে এ বিষয়ে আগামী ১০ ডিসেম্বর শুনানীর দিন ধার্য রয়েছে। কিন্তু আদালত অমান্য করে মাধবকুন্ড মৎস্যজীবী সমবায় সমিতির দস্যুরা মাছ লুট করছে। তারা মাছ লুট বন্ধ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।


সিলেটভিউ২৪ডটকম/২৮ নভেম্বর ২০২০/এজেএল/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.