Sylhet View 24 PRINT

মাস্ক ব্যবহারে বাধ্য করতে মৌলভীবাজারে অভিযানে র‌্যাব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১২-০৩ ১৭:১২:৪৬

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার :: জনসাধারণকে মাস্ক পরাতে বাধ্য করতে মৌলভীবাজারে অভিযানে নেমেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার সকালে মৌলভীবাজার জেলা শহরের চৌমুহনী এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-৯। এসময় জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযানে বেশ কয়েক জনকে জরিমানার পাশাপাশি দরিদ্রদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো রুহুল আমিন।

করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে জনসচেতনতা বৃদ্ধি এবং মাস্কের ব্যবহার নিশ্চিত করতেই মাঠে র‌্যাব। এ অভিযানকে স্বাগত জানিয়েছেন শহরবাসী। তবে যাদের মাস্ক ছিল না বরাবরের মতোই তাদের ছিল উদ্ভট সব যুক্তি।  

অভিযান চলাকালে মাস্ক না পরার যুক্তি কেউ বলছেন, অক্সিজেন নিতে মাক্স খুলেছি, কেউবা বলছেন দম বন্ধ লাগে। আর ভুলে বাসায় রেখে এসেছি, মাত্রই ফেলে দিলাম কিংবা হারিয়ে গেছে এমন অযুহাতই দিচ্ছেন অনেকেই।

র‌্যাব-৯ এর কমান্ডার মেজর আহমেদ নোমান জাকি বলেন, দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এখন এধরনের অভিযান জরুরি হয়ে পড়েছে। জরিমানা করাই মূল উদ্দেশ্য নায়। অভিযানের মাধ্যমে মানুষকে সচেতন করতে চাই। তবে যেসব শিক্ষিত মানুষ অসচেতনভাবে মাস্ক ব্যবহার করছেন না তাদের জরিমানার আওতায় আনা হচ্ছে। দরিদ্রের বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো রুহুল আমিন বলেন, কয়েক ঘণ্টার অভিযানে ১২ টি মামলা করা হয়েছে। প্রায় ২৪শো টাকা জরিমানা আদায় করা হয়েছে। এধরনের অভিযান অব্যাহত আছে।


সিলেটভিউ২৪ডটকম/০৩ ডিসেম্বর ২০২০/এএফএন/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.