আজ বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১ ইং

রাজনগরে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, নারীসহ আহত ৮

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১২-০৪ ১৬:৩০:৫১

রাজনগর প্রতিনিধি :: মৌলভীবাজারের রাজনগরে জমি নিয়ে বিরোধের জেরে হামলার ঘটনা ঘটেছে। এতে দুই নারী সহ ৮ জন আহত হয়েছেন।

আহতদের মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতাল ও রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এঘটনায় ১৯ জনের নাম উল্ল্যেখ করে রাজনগর থানায় মামলা (নং ৩, তাং ৩/১২/২০২০) দায়ের করা হয়েছে।

উপজেলার উত্তরভাগ ইউনিয়নের আখড়াঘাট বাজার ও লালাপুর গ্রামে বৃহস্পতিবার সন্ধ্যা ৫ টায় এঘটনা ঘটে।

পুলিশ ও মামলার এজহার থেকে জানা যায়, উপজেলার উত্তরভাগ ইউনিয়নের লালাপুর গ্রামের রেজওয়ান আহমদের বাড়িতে যাতায়াতের রাস্তার পাশে কবরস্থান রয়েছে। দুই মাস আগে ওই রাস্তা ইটসলিং করতে চাইলে একই গ্রামের মাতাব আলীসহ কয়েকজন বাঁধা দেন। তারা রাস্তাটি কবরস্থানের জায়গায় হচ্ছে দাবি করে ইটসলিং তুলে ফেলেন। বিষয়টি নিয়ে সালিশ বৈঠকের কথা থাকলেও গত ৬ নভেম্বর প্রথম দফা দুইপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে রেজওয়ান আহমদ রাজনগর থানায় ও অপরপক্ষের শহিদ মিয়া মৌলভীবাজার আদালতে মামলা করেন। মামলাগুলো তদন্তাধীন আছে। এরই মধ্যে গত বৃহস্পতিবার সন্ধ্যা ৫ টার দিকে রেজওয়ান আহমদের ভাই আমির আলী (৪০) পার্শ্ববর্তী আখড়াঘাট বাজারে গেলে কথাকাটাকাটির জেরে তাকে মারধর করা হয়। এসময় খবর পেয়ে আমির আলীকে উদ্ধার করতে তার আত্মীয়-স্বজন মছব্বির মিয়া (৫৫), মিজান মিয়া (২২), তৌকির আহমদ (১৮), এমরান মিয়া (২০) ও গেদু মিয়া (৩০) বাজারে গেলে তাদেরকেও মারধর করা হয় বলে মামলার এজহারে উল্ল্যেখ করা হয়। পরে হামলাকারীরা বাজার থেকে রেজওয়ান আহমদের বাড়িতে গিয়ে আবারো হামলা করলে রাহেলা বেগম (৩৮) ও সিপনা বেগম (২২) নামে দুই নারী আহত হন। আহতদের ৩ জনকে মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে ও ৫ জনকে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এঘটনায় রেজওয়ান আহমদ বাদী হয়ে রাজনগর থানায় মামলা (নং ৩, তাং ৩/১২/২০২০) দায়ের করেছেন।

অপরপক্ষের মাতাব আলী বলেন, রেজওয়ান আহমদের লোকজন আমাদের উপর হামলা করলে আমরা প্রতিহত করি। আমাদের ৫-৬ জন হয়েছে। তারা ফেঞ্চুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছে।

এব্যাপারে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসিম বলেন, উভয় পক্ষের মধ্যে রাস্তা ও কবরস্থানের জায়গা নিয়ে পূর্ববিরোধ ছিল। এনিয়ে উভয় পক্ষের মামলা চলছে। বৃহস্পতিবার রেজওয়ান আহমদের ভাইসহ কয়েকজনকে অপরপক্ষ মারধর করে ও পরে বাড়িতে গিয়ে মহিলাদের উপর হামলা করে। এঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


সিলেটভিউ২৪ডটকম/০৪ ডিসেম্বর ২০২০/এআরএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মৌলভীবাজার খবর

  •   শ্রীমঙ্গল ছোট ভাইয়ের দায়ের কোপে বড় ভাই নিহত
  •   করোনাক্রান্ত সাবেক এমপি শাহীনের রোগমুক্তিতে কুলাউড়ায় দোয়া
  •   বড়লেখায় আগর গাছ কেটে নেওয়ার অভিযোগ, মামলা
  •   শরীফপুর চেয়ারম্যান প্রার্থীতা প্রকাশ করায় চুরির অভিযোগে হয়রানী
  •   বড়লেখায় উপজেলা পর্যায়ে অ্যাডভোকেসি কর্মশালা
  •   কুলাউড়ায় যুবলীগ নেতাকে হামলার ঘটনায় প্রধান আসামী কামরুলসহ আটক ২
  •   কমলগঞ্জে ১৭ দেশের রানারদের ‌‘আল্ট্রা ট্রেইল ম্যারাথন’ ২৯ জানুয়ারি
  •   অভিযোগ অস্বীকার করলো নব ঘোষিত জুড়ী উপজেলা ছাত্রদল
  •   রাজনগরে ইউনিয়ন পরিষদ ও আইসিটি আইন বিষয়ক প্রশিক্ষণ
  •   কুলাউড়া পৌর নির্বাচনের ফল প্রত্যাখান করে তিন মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন