আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

রাজনগরে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১২-০৪ ১৬:৩৬:১৫

রাজনগর প্রতিনিধি :: মৌলভীবাজারের রাজনগরে স্থানীয় পর্যায়ে ‘টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন (এসডিজি)’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় রাজনগর উপজেলা প্রশাসন এ কর্মশালার আয়োজন করে।

বৃহস্পতিবার উপজেলা পরিষদ সভাকক্ষে সকাল ১০টায় শুরু হয়ে দিনব্যাপী এ কর্মশালা চলে।

উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পালের সভাপতিত্বে উক্ত কর্মশালায় নিজ কার্যালয় থেকে অনলাইনে মূখ প্রবন্ধ পাঠ করেন মৌলভাবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান খান। কর্মশালায় গ্রুপওয়ার্ক বিষয়ক নির্দেশনা বিশ্লেষন করেন রাজনগর সহকারী কমিশনার(ভূমি) ঊর্মি রায় ও মৌলভীবাজার সহকারী কমিশনার (গোপনীয়) রফিকুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, সিলেট বিভাগের জেলা উপজেলা সমূহে ‘স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি)’ বাস্তবায়নের অংশ হিসেবে রাজনগরে এ সংক্রান্ত এক কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের প্রেক্ষিতে এসডিজি’র ১৭টি অগ্রাধিকার অভিষ্টের আওতায় ১৬৯টি লক্ষ্যমাত্রা বাস্তবায়নের জন্য রাজনগরে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়নের লক্ষ্যে অগ্রাধিকার সূচক নির্ধারণে এ কর্মশালার আয়োজন করা হয়। এ কর্মশালায় রাজনগরের জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, রাজনীতিবিদ সহ বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ অংশ গ্রহন করেন।

এ ব্যাপারে রাজনগর উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল জানান, আগামী ২০৩০ সালের মধ্যে বৈশ্বিক উন্নয়ন এজেন্ডা বাস্তবায়নের জন্য বাংলাদেশের প্রেক্ষিতে অগ্রাধিকার ভিত্তিতে ১৭টি সূচকের ১৬৯ টি লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরই আলোকে রাজনগরের উন্নয়ন অগ্রাধিকার সূচক নির্ধারণের লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটে তা প্রেরণ করা হবে।


সিলেটভিউ২৪ডটকম/০৪ ডিসেম্বর ২০২০/এআরএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন