আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

পৌর নির্বাচন: কমলগঞ্জে জামানত হারালেন বিএনপি প্রার্থী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৭ ১৭:২৩:৫৮

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে ২য় দফা পৌরসভা নির্বাচনে জামানত হারালেন বিএনপি প্রার্থী।

দলীয় আভ্যন্তরীন কোন্দল থাকায় খেসারত দিতে হলো দলটিকে। বেশিরভাগ বিএনপি সমর্থীত ভোটার থাকার পর ও নগণ্য সংখ্যক ভোট পেয়ে জামানত হারিয়েছেন বিএনপির প্রার্থী মো. আবুল হোসেন।

মেয়র পদে কমলগঞ্জ পৌরসভায় জয়লাভ করেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী মো. জুয়েল আহমদ। দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করা দুই প্রার্থী। বিএনপির প্রার্থী হয়েছে চতুর্থ। জুয়েল আহমদের নৌকায় ভোট পেয়েছেন ৫ হাজার ২৫৭টি।

তিনি টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন।

তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হেলাল মিয়ার জগ প্রতীকে ভোট পড়েছে ২ হাজার ৮০৬। ভোটের ব্যবধান দুই হাজার ৪৫১।

তৃতীয় স্থানে থাকা আওয়ামী লীগের আরেক বিদ্রোহী আনোয়ার হোসেনের নারকেল গাছ প্রতীকে ভোট পড়েছে ২ হাজার ৭৮৭ ভোট। এই নির্বাচনে আওয়ামী লীগের ৩ জন প্রার্থী থাকায় জয় পাওয়ার আশা করছিলেন বিএনপির আবুল হোসেন। তবে তার ধানের শীষে ভোট পড়েছে মাত্র ৩০১টি। আইন অনুযায়ী প্রদত্ত ভোটের ১২ দশমিক ৫ শতাংশ ভোট কোনো প্রার্থী না পেলে তার জামানত বাজেয়াপ্ত হয়। এই হিসাবে জামানত হিসেবে নির্বাচন কমিশনকে জমা দেয়া অর্থ ফেরত পাবেন না বিএনপি’র ওই প্রার্থী।

কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার এ বিষয়টি নিশ্চিত করেন।


সিলেটভিউ২৪ডটকম/জেএ/এসডি-১১

শেয়ার করুন

আপনার মতামত দিন