আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে জখম, মামলা, প্রতিবাদে মিছিল মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৮ ১৯:১০:৩৫

নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া :: কুলাউড়ায় নিজের ব্যবসা প্রতিষ্ঠানে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম সবুজ (৪০)। মাথা, পিট, হাতের কব্জি, পায়ে কুপিয়ে আহত করা হয় তাকে।

এঘটনায় ১৭ জানুয়ারি রবিবার রাতে কুলাউড়া উপজেলা যুবলীগের ১ম যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান বখসসহ ছয় জনকে আসামী করে কুলাউড়া থানায় মামলা করেন সবুজের বড় ভাই আমিনুল ইসলাম তৈমুছ।

অভিযোগ সূত্র ও স্থানীয়রা জানায়, ১৭ জানুয়ারি সকাল ১০টার দিকে শহরের মাগুরাস্থ বাসা থেকে উছলাপাড়াস্থ ব্যবসা প্রতিষ্ঠান আমিনুল ট্রেডার্সে যান মইনুল ইসলাম সবুজ। এসময় মোটরসাইকেল যোগে উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল বখস এর নেতৃত্বে কয়েকজন যুবক সবুজকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে গেলে সবুজ নিজের দোকান ছেড়ে ১০ গজ দূরে অন্য একটি ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে আশ্রয় নেন। সেখানে গিয়ে ওই দোকানের শাটার খোলে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করা হয় সবুজকে। হামলাকারীরা এসময় দোকানে ভাংচুর করে নগদ ১৫ লক্ষ টাকা লুট করে নিয়ে যায়। হামলায় আহত সবুজের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে তারা তাদের ব্যবহৃত মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। পরে স্থানীয়রা এগিয়ে এসে সবুজকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এদিকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৭ জানুয়ারি রাতে কেন্দ্রের নির্দেশে কুলাউড়া উপজেলা যুবলীগের ১ম যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান বখস-কে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে মৌলভীবাজার জেলা যুবলীগ। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে প্রতিবাদ ১৮ জানুয়ারি সোমবার বেলা ১২টার দিকে মিছিল করেছে কুলাউড়া উপজেলা যুবলীগ। সভায় উপজেলা যুবলীগের সভাপতি আব্দুস শহীদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বক্তব্য দেন জেলা যুবলীগের সহ-সভাপতি এ্যাড. জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি বদরুল ইসলাম বদর, উপজেলা যুবলীগের সহ-সভাপতি তৈমুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক নাহিদ হোসেন প্রমুখ।

এছাড়াও ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে ব্যবসায়ীর উপর অতর্কিত হামলার প্রতিবাদে ১৮ জানুয়ারি সকাল সাড়ে ১১টায় উছপালাড়াস্থ আমিনুল ট্রেডার্সের সামনে মানববন্ধন করেছে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি। ব্যবসায়ী নেতা আব্দুল্লাহ আল মনির পরিচালনায় বক্তব্য দেন সমিতির সাবেক সভাপতি হাজী চেরাগ আলী, বর্তমান সভাপতি বদরুজ্জামান সজল, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই, সাবেক সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম শামীম, দপ্তর সম্পাদক ডা. আব্দুল কুদ্দুস, প্রচার সম্পাদক এইচ ডি রুবেল, ব্যবসায়ী নেতা গউছ মিয়া, আব্দুল মতলিব, শেখ সুমন, ব্যবসায়ী আমিনুল ইসলাম, হেলাল আহমদ, আবুল কালাম আজাদ, সিরাজুল ইসলাম রাজু প্রমুখ।

২৪ ঘণ্টার মধ্যে ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি করেন বক্তারা। 

সিলেটভিউ২৪ডটকম/১৯জানুয়ারি২০২১/শাকির

@

শেয়ার করুন

আপনার মতামত দিন