আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

কুলাউড়া পৌর নির্বাচনের ফল প্রত্যাখান করে তিন মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৮ ২১:৪০:৫৭

নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া :: কুলাউড়া পৌরসভা নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে ভোট পূণঃগণনার দাবি জানিয়ে পৃথক সংবাদ সম্মেলন করেছেন দুই মেয়র প্রার্থী এবং একজন প্রার্থীর পক্ষে বিএনপি নেতা। 


ভোটের পরের দিন ১৭ জানুয়ারি জগ প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মো. শাজান মিয়া এবং ১৮ জানুয়ারি সোমবার বর্তমান মেয়র নারিকেল গাছ প্রতীকের প্রার্থী আলহাজ্ব শফি আলম ইউনুছ ও ধানের শীষের প্রার্থী কামাল আহমদ জুনেদের পক্ষে সংবাদ সম্মেলন করেন মৌলভীবাজার জেলা বিএনপির সহ সভাপতি এড. আবেদ রাজা।

স্বতন্ত্র প্রার্থী মো. শাজান মিয়া সংবাদ সম্মেলনে বলেন, তাঁর নিশ্চিত বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়হাম রুমেলের নেতৃত্বে ভোটের দিন প্রকাশ্যে প্রভাব বিস্তার করে ব্যালট ছিনিয়ে কয়েকটি কেন্দ্রে জোর পূর্বক নৌকা প্রতীকে শীল মেরে দেয়া হয়। তখন রুমেলকে পুলিশ হাতেনাতে পাকড়াও করলেও প্রায় ১৫ মিনিট পর তিনি ছাড় পেয়ে যান। এভাবে যদি জাল ভোট হয় তাহলে আমরা প্রবাস থেকে এসে কখনো প্রার্থী হতাম না। আমার নিশ্চিত বিজয়কে হারিয়ে উল্টো ১৫৩ ভোটে নৌকাকে জয়ী দেখানো হয়েছে। যা কুলাউড়া পৌরবাসী মেনে নিতে পারছেন না। তিনি এ নির্বাচন বাতিল করে শীঘ্রই ঢাকা নির্বাচন কমিশনে নিয়ে ভোট পূণঃগণনার জোর দাবী জানান।  

এদিকে সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে বর্তমান মেয়র শফি আলম ইউনুছ বলেন, আমি নিজেও একজন আওয়ামী লীগের নিবেদিত কর্মী। কুলাউড়ার ইতিহাসে জীবদ্বশায় স্থানীয় নির্বাচনে দিন দুপুরে এমন ভোট জালিয়াতি ও ব্যালট ছিনতাই করে জোঁরপূর্বক ভোট প্রদান করে কেউ বিজয়ী হতে দেখিনি। সাধারণ জনগন এই পৌর নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেছেন। তিনি অবিলম্বে ভোট পূণঃগণনার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। 

অপরদিকে একইদিন বিকালে ধানের শীষের প্রার্থী কামাল আহমদ জুনেদের পক্ষে উপজেলা বিএনপি দলীয় কার্যালয়ে জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আবেদ রাজা বলেন, পুলিশ ও ছাত্রলীগ বাহিনীর পেশি শক্তি দিয়ে বিএনপির নিশ্চিত জয় ছিনিয়ে নিয়েছে। আমরা এ ফলাফল প্রত্যাখান করে পাশপাশি পূণরায় নির্বাচনের দাবি জানাচ্ছি।

সিলেটভিউ২৪ডটকম/১৯জানুয়ারি২০২১/শাকির

@

শেয়ার করুন

আপনার মতামত দিন