আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১ ইং

জুড়ীতে হাম-রুবেলা টিকা দানে বাধা, দুইজনকে কারাদন্ড

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৪ ১৬:২৩:৫৯

জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ীতে একটি কমিউনিটি ক্লিনিকে হাম-রুবেলা টিকা দান কাজে স্বাস্থ্য কর্মীদের বাঁধা প্রদান, শারীরিক হেনস্থা করায় ক্লিনিকের ভূমিদাতাকে একদিন ও তার পুত্রকে এক মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

ঘটনাটি রবিবার সকালে উপজেলার জায়ফরনগর ইউনিয়নের ইউসুফনগরর গ্রামে ঘটেছে।

স্বাস্থ্য কর্মী নকুল দাস অভিযোগ করে বলেন, হাম-রুবেলা টিকা দানের জন্য আমরা তিনজন স্বাস্থ্য কর্মী রবিবার সকালে ইউসুফনগর কমিউিনিটি ক্লিনিকে যাই। তখন ক্লিনিকের ভূমিদাতা মুন্সী মঞ্জুর আলীর পুত্র আব্দুল মন্নান ও তার পুত্র নজরুল ইসলাম কয়েকজন লোক নিয়ে ক্লিনিকে এসে টিকা দানে বাঁধা প্রদান করেন। আমরা এর কারণ জানতে চাইলে আমাদের সাথে খারাপ আচরণ ও শারীরিক ভাবে হেনস্থা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সমরজিৎ সিংহ বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করি। তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সত্যতা পান এবং তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আব্দুল মন্নানকে একদিন ও তার পুত্র নজরুল ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

তারা জানান, এ কমিউনিটি ক্লিনিকের ভূমিদাতা আব্দুল মন্নান ইতিপূর্বে আরো কয়েকবার স্বাস্থ্য কর্মীদের সাথে এরকম খারাপ আচরণ করেন ও ক্লিনিকে তালা লাগিয়ে দেন। কারণ, তার কথামত না কি ক্লিনিক চলতে হবে।


সিলেটভিউ২৪ডটকম/এমএএল/এসডি-১২

শেয়ার করুন

আপনার মতামত দিন