আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

শ্রীমঙ্গলে পুলিশি বাঁধায় বিএনপির সম্মেলন পন্ড

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৬ ১৭:০৩:০৯

শ্রীমঙ্গল প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শহরতলীর খাসগাঁও এলাকায় উপজেলা বিএনপি দ্বি বার্ষিক সম্মেলন পন্ড করে দিয়েছে থানা পুলিশ।

মঙ্গলবার দুপুর ১২টায় শহরতলীর খাসগাঁও এলাকায় এই সম্মেলনের আয়োজন করে উপজেলা বিএনপি। সম্মেলনের  যাবতীয় প্রস্তুতিও সম্পন্ন করা হয়।

অনুষ্ঠানে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাছের রহমান সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল।

কিন্তু পুলিশ বলছে, করোনা ভাইরাস পরিস্থিতিতে জন সমাগম এড়াতে ও যথাযথ কর্তৃপক্ষের পূর্বানুমতি না থাকায় সম্মেলন পন্ড করে দেয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব নূরে আলম সিদ্দিকী জানান, গত ২৪ জানুয়ারী এ সম্মেলন উপলক্ষে অনুমতি নিতে শ্রীমঙ্গল থানায় একটি আবেদন করা হয়। এতে উল্লেখ করা হয় ২৬ জানুয়ারী মঙ্গলবার শ্রীমঙ্গল শহর বা শহরতলীতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) শ্রীমঙ্গল উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হবে। এতে জেলা পরিষদের অডিটোরিয়াম বরাদ্দ নিয়ে ছিলাম। অথচ দুইদিন অতিবাহিত হলেও হলের চাবি পাইনি। পরে শহরতলীর খাসখাও এলাকায় সম্মেলনের স্থান নির্ধারণ করি।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য মুজিবুর রহমান চৌধুরী (হাজি মুজিব) বলেন, সম্মেলন উপলক্ষে বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিতি ছিল, কিন্তু পুলিশ সম্মেলনের চারপাশে ব্যারিকেড দিয়ে ভীতির সৃষ্টি করে। যাতে নেতৃবৃন্দ সম্মেলনে যোগ দিতে না পারেন। সে জন্য রাত থেকেই শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয় বলে অভিযোগ করেন তিনি।

মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ সম্মেলনে না যাবার জন্য শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) হুময়ান কবির ফোন করে বলেন, শ্রীমঙ্গলে বিএনপির সম্মেলন করা যাবে না। ওপরের নিষেধ রয়েছে।

তবে শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) হুমায়ন কবির বলেছেন, করোনা ভাইসার পরিস্থিতির কারণে সভা সমাবেশের ওপর জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা থাকায় পুলিশ সম্মেলন বন্ধ করে দেয়।

জানতে চাইলে জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম নাসের রহমান বলেন, রাজনৈতিক কর্মকান্ড পরিচালনায় পুলিশের কোন অনুমতি লাগে বলে কারো জানা নেই। কোভিড-১৯ এর অজুহাতে সম্মেলন বানচাল করে দেয়া হলেও পৌর নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল সভা সমাবেশ করে বেড়ালেও করোনার অজুহাত দেখানো হয় না।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুছ ছালেক বলেন, জেলা প্রশাসনের নির্দেশনা ও সংক্রমণরোধ আইন  অনুযায়ী সব ধরনের জনসমাগম নিষেধাজ্ঞা রয়েছে। আয়োজকরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কোন অনুমতি নেননি।

শ্রীমঙ্গল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন বলেন, বিষয়টি আমার নজরে আসায় ঘটনাস্থল পরিদর্শন করেছি। করোনাকালীন সময়ে সভা-সমাবেশ করার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। যার ফলে বিএনপির সমাবেশ বন্ধ করা হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/এসআই/এসডি-৩

শেয়ার করুন

আপনার মতামত দিন