আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১ ইং

বড়লেখায় সরকারী ভূমি দখল করে ফিসারি খনন : এক্সেভেটর জব্দ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০২ ১৯:১৯:১১

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউপির বোয়ালী মৌজায় বিল শ্রেণীর ১২৫ শতাংশ সরকারী খাস ভূমি দখল ও মাটি খনন করে প্রভাবশালীরা ফিসারি তৈরী করছে।

সোমবার বিকেলে স্থানীয় ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা ও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ খনন কাজ বন্ধ ও মাটি কাটায় নিয়োজিত এক্সেভেটর জব্দ করেছেন।

ইউনিয়ন ভূমি অফিস, পুলিশ তদন্ত কেন্দ্র ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর শাহাবাজপুর ইউনিয়নের বোয়ালী মৌজায় খাস খতিয়ানভুক্ত ১২৫ শতাংশ বিল শ্রেণীর ভূমি রয়েছে। দীর্ঘদিন ধরে ববান ভট্টশ্রী গ্রামের প্রভাবশালী মোমিন উদ্দিন ও আব্দুল হক সরকারী এ ভূমি জবর-দখলের চেষ্টা চালাচ্ছে। সম্প্রতি প্রভাবশালী আব্দুল হক গংরা এক্সেভেটর দিয়ে ওই বিলের মাটি কেটে ফিসারি তৈরীর কাজ শুরু করেন। গত কয়েক দিনে তারা সরকারী এ ভূমির অন্তত ২ লাখ টাকার মাটি কেটেছে। খবর পেয়ে সোমবার বিকেলে ঘটনাস্থলে যান স্থানীয় ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা সুব্রত কুমার দাস ও শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ খোরশেদ আলম। তারা বিলের মাটি খননের কাজ বন্ধ করে মাটি কাটায় নিয়োজিত একসেভেটর জব্দ করেন।

সহকারী ভূমি কর্মকর্তা সুব্রত কুমার দাস জানান, বিল শ্রেণীর খাস খতিয়ানভুক্ত ভূমির মাটি কেটে আব্দুল হক গংরা সরকারের ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করেছে। এলাকার লোকজনের কাছে তারা ওই ভূমির মালিকানা দাবী করে ফিসারি তৈরীর কাজ শুরু করে। কিন্তু ভূমি অফিসে মালিকানার কোনো কাগজপত্র দেখাতে পারেনি। পুলিশ খননকাজে ব্যবহৃত এক্সেভেটর জব্দ করেছে। এব্যাপারে  ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।      

সিলেটভিউ২৪ডটকম/লাভলু 

শেয়ার করুন

আপনার মতামত দিন